আজ-  ,


সময় শিরোনাম:

প্রকৃতিপ্রেমীদের আকর্ষন করছে কমলগঞ্জের অপরূপ মায়াবী শ্রীগোবিন্দপুর চা বাগান লেক

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজার জেলার পর্যটন সমৃদ্ধময় এক জনপদ কমলগঞ্জ উপজেলা। এই উপজেলায় পাহাড়, টিলা, নদী-নালা, খাল-বিল, প্রাকৃতিক সৌন্দর্য্য, চা বাগান, গাছ-গাছালি, কৃষি মাঠ, সামাজিক বনায়ন ও অসংখ্য ভাষাভাষীর মানুষ এখানে বসবাস করেন। সবকিছু মিলে এক সম্ভাবনাময় এই উপজেলা।

বিশেষ করে চা বাগান আর প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করার জন্য প্রতিনিয়তই প্রকৃতিপ্রেমীরা ছুটে আসেন এখানে। চা বাগানের ফাঁকে ফাঁকে রয়েছে অপরূপ মায়াবী লেক। যা দেখার জন্য পর্যটকরা বারোমাসই অবস্থান করে থাকেন। এসব অসংখ্য ছোট বড় লেকগুলোর সৌন্দর্য্যবর্ধনে সরকারি বা বাগান কর্তৃপক্ষ এগিয়ে আসা প্রয়োজন বলে প্রকৃতিপ্রেমীরা মনে করেন।

কমলগঞ্জ উপজেলা ভানুগাছ পাত্রখোলা সড়কের পাশ ঘেঁসে অবস্থান শ্রীগোবিন্দপুর চা বাগান লেক। নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য্য ও রৌদ্রস্নাত আলো-ছায়ায় ভরপুর, প্রকৃতিপ্রেমীদের জন্য এক আকর্ষণীয় স্থান হতে পারে এ লেক।

এই লেক এর চারপাশে চা গাছ ও ছায়াবৃক্ষ রয়েছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লেকের স্বচ্ছ জলে গাছের আলো-ছায়া দেখলে প্রাণ জুড়িয়ে যায়। অনেক পর্যটক এসে কিছু সময় কাটিয়ে এখানে ছবি তোলেন। মাঝে মাঝে পাখিদের কিচির-মিচির শব্দ এবং সাদা বক পাখি মাছ ধরে নিয়ে যাওয়ার দৃশ্য দেখা যায়। অত্যন্ত মনোরম পরিবেশ প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করার মতো।

শ্রীগোবিন্দপুর চা বাগান লেকে একটু প্রশান্তির ছোঁয়া পেতে যে কেউ ঘুরে আসতে পারেন পরিবার পরিজন নিয়ে। সাথে অবশ্যই ক্যামেরা নিয়ে আসতে হবে। রৌদ্রময় আলো-ছায়া মায়াবী লেক স্মৃতিময় মুহূর্তগুলো আপনাকে বাড়তি আনন্দ দেবে।

এখানে বেড়াতে আসা দিপক সরকার, আহমেদুজ্জামান আলম, নিরোদ রঞ্জন দেবনাথ দুলু জানান, শ্রীগোবিন্দ চা বাগানের লেক অত্যন্ত মনোরম। চারিদিকে সবুজ আর সবুজ। খুবই ভালো লাগার একটি স্থান। এখানে আসলে যে কারো মনকে প্রশান্তি দেবে।