আজ-  ,


সময় শিরোনাম:

শ্রীমঙ্গল লাউয়াছড়া বনের ভেতর সিলেটগামী আন্তঃনগর উপবন ট্রেনের ইঞ্জিন বিকল

সালেহ আহমদ (স’লিপক):

বাংলাদেশের পূর্বাঞ্চলীয় সিলেট-ঢাকা রেলপথে ট্রেনের নতুন বগি সংযোজন করলেও নতুন ইঞ্জিন সংযোজন করা হয়নি। ফলে ওই রুটে আন্তঃনগর ট্রেনগুলো যেখানে সেখানে বিকল হয়ে পড়ে। এতেকরে আন্তঃনগর ট্রেনগুলোর যাত্রীরা পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত আড়াইটার দিকে ঢাকা-সিলেট রেলরুটের সিলেটগামী আন্তঃনগর উপবন ট্রেনের ইঞ্জিন মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার লাউয়াছড়া বনের ভেতর বিকল হয়। এতেকরে ওই ট্রেনের যাত্রীদের পড়তে হয়েছে চরম দুর্ভোগে। শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের প্রধান মাস্টার সাখাওয়াত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

রেলওয়ে সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা ৭৩৯ আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেন শত শত যাত্রী নিয়ে সিলেট অভিমুখে যাত্রা করে। ট্রেনটি শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন অতিক্রম করে রাত আড়াইটায় লাউয়াছড়া বনের ভেতরে ঢোকার পর ইঞ্জিন ফেল করে। পরে ট্রেনটি যাত্রী নিয়ে কোনোরকম পুনরায় শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে পৌঁছায়।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন বলেন, ট্রেনটির ইঞ্জিন পুরাতন থাকায় যান্ত্রিক ত্রুটি দেখা দেয় এবং পাহাড়ের উঁচুতে উঠতে না পারায় ইঞ্জিন ফেল করে। পরে ট্রেনটি কোনোরকম পেছনের দিকে শ্রীমঙ্গল স্টেশনে আসে। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর উদয়ন ট্রেনে রাত ৪টায় ওই যাত্রীদের তুলে দেওয়া হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। হয়তো শিগগিরই আন্তঃনগর ট্রেনগুলোতে নতুন ইঞ্জিন সংযোজন করা হবে।