আজ-  ,


সময় শিরোনাম:

এনআইসি অন স্কাউটিং ইউএসএ মিডিয়া হাব দলের তৃতীয় আইএমএস জাম্বুরি সফলের লক্ষ্যে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

মোহাম্মদ আব্দুল ওয়াহিদঃ

ন্যাশনাল ইসলামিক কমিটি অন স্কাউটিং ইউএসএ এর মিডিয়া হাব দলের তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউটস জাম্বুরি সফলের লক্ষ্যে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ৯টায় তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউটস জাম্বুরি-২০২৪ সফলের লক্ষ্যে ৩য় গোলটেবিল বৈঠক ৩য় আন্তর্জাতিক মুসলিম স্কাউটস জাম্বুরী প্রধান ও স্কাউটিং জাতীয় ইসলামী কমিটির চেয়ারম্যান এবং স্কাউটিং বিএসএ-র ইসলামিক কাউন্সিলর সৈয়দ এহতেশাম নকভীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

জাম্বুরী সেক্রেটারি ও জাতীয় ইসলামী কমিটি অন কাউন্সিল স্কাউটস বিএসএর’র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আহসানুল্লাহ এর সঞ্চালনায় বৈঠকের শুরুতে সকল অতিথিকে অংশগ্রহণের জন্য স্বীকৃতি ও প্রশংসা করেন। জাম্বোরি প্রচারে তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য তারা বিশেষভাবে জুড ওং, নাতেসাই উড, মোহাম্মদ আবদুল ওয়াহিদ, সৈয়দ হায়দর আলী, মাজিদ আলী রাহমাতি সহ মিডিয়া হাবের অন্যান্যদের ধন্যবাদ জানান। এই তথ্যপূর্ণ বৈঠকে জুম এবং ইউটিউব ইভেন্ট সেশনে সারা বিশ্বের জাতীয় ও আন্তর্জাতিক স্কাউট নেতারা অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পাকিস্তান বয়েজ স্কাউট অ্যাসোসিয়েশন সদস্য আন্তর্জাতিক মুসলিম স্কাউটস ফেলোশিপ মজিদ আলী রহমতি এবং ইন্টারফেইথ ইনভোকেশন পাঠ করেন জাম্বোরি চ্যাপলেন সহকারী স্কাউট এক্সিকিউটিভ ম্যাসাচুসেটস বয়েজ স্কাউট কাউন্সিল যাজক আর্থার লবডেল।

সভার গুরুত্বপূর্ণ বিষয়সমুহ নিয়ে অতিথিদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন ভারত স্কাউটস অ্যান্ড গাইডস খালিদ আলী মুহাম্মাদ। তারপর জুমে অংশগ্রহণকারীদের স্ন্যাপশট নেওয়া হয়। বয় স্কাউটস অব আমেরিকার স্কাউটস বিএসএ ডেভিড সিয়ার্স স্কাউটস বিএসএ দ্বারা জাতীয় স্কাউট সংস্থার অংশগ্রহণকারীদের জন্য ভিসা প্রক্রিয়ার আপডেট জানান।

মালয়েশিয়ার স্কাউটস অ্যাসোসিয়েশনের ইন্টারন্যাশনাল কমিশনার নর্মা নর্ডিন, কীভাবে অংশগ্রহণ করতে হয় এবং ৩য় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বোরি বিয়ন্ড বর্ডারসে অংশ নিতে হয় তা ব্যাখ্যা করেছেন। জাতীয় প্রার্থনা দিবসের সূচনা ২ মে ২০২৪ তারিখে বাংলাদেশে স্কাউট লিডার এবং মিডিয়া হাব দলের সদস্য সৈয়দ হায়র আলী, কিভাবে জাতীয় প্রার্থনা দিবসের শুরু হবে। এবং তার দ্বারা শুরু হবে তা জানান। ডাঃ হামাদ আল-ইয়াহিয়া, সৌদি আরব স্কাউটস স্কাউটিংয়ের আন্তর্জাতিক ভ্রাতৃত্বের মাধ্যমে অংশগ্রহণ এবং সম্পর্ক উন্নয়নের বিষয়ে মূল্যবান বক্তব্য উপস্থাপন করেন। নকভি দলের প্রশংসা করেন এবং স্কাউটিং এর মান ও স্বীকৃতির কথা উল্লেখ করেন। তিনি, যারা জাম্বোরির প্রচেষ্টার জন্য কঠোর পরিশ্রম করেছেন তাদেরকে সার্টিফিকেট প্রদান করেন। জাম্বুরির সংক্ষিপ্ত আপডেট এবং ঘন ঘন প্রশ্ন ও উত্তরের সেশনের মাধ্যমে সভা স্থগিত করা হয়।
অনুলিখনঃ স’লিপক