আজ-  ,


সময় শিরোনাম:

দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে মিলে মিশে কাজ করতে হবে।———কমলগঞ্জে কৃষিমন্ত্রী


কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেছেন, দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে  সবাইকে মিলে মিশে কাজ করতে হবে। বিএনপি সরকারের আমলে সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। এখন কৃষি ও কৃষকের উন্নয়নে যা যা দরকার আওয়ামী লীগ সরকার সবকিছু করছে। তিনি গত শনিবার (১৩ এপ্রিল) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা কৃষি পূণবার্সন বাস্তবায়ন কমিটির আয়োজনে উপজেলার কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানে চলিত মৌসুমে পাঠ, উফশী আউশ ও গ্রীষ্মকালীন পেঁয়াজ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ২০২৩-২৪ অর্থ বছরে প্রণোদনা কর্মসুচীর আওতায় উপজেলার ৩ হাজার  ৬ শত ৪৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা জয়ন্ত কুমার রায়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিরযাদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান, পৌর মেয়র  জুয়েল আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ওসি সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসলম ইকবাল  মিলন, সাধারণ সম্পাদক এড. আজাদুর রহমান আজাদ, সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমদ বুলবুল, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম পুষ্প প্রমুখ।
নোট: ছবি সংযুক্ত।
কমলগঞ্জে বাংলা নববর্ষ উপলক্ষে দু’দিন ব্যাপী বৈশাখী মেলা ও বর্ষবরণ
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শহীদনগর বাজারে বর্ষবরণ ও দুদিন ব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। গত রোববার (১৪ এপ্রিল) নববর্ষ উদযাপন কমিটি ও শাপলা সবুজ সংঘের আয়োজনে ৩১ তম দু’দিন ব্যাপী বৈশাখী মেলা ও বর্ষবরণ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে মাইজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের নিয়ে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে হয়।
নববর্ষ উদযাপন কমিটির সভাপতি পতনঊষার ইউপি চেয়ারম্যান অলি আহমদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পতনঊষার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু, বিশিষ্ট লেখক ও সাংবাদিক আব্দুল হান্নান চিনু, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিছবাউর রহমান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, ইউপি সদস্য তোয়াবুর রহমান তবারক, শাপলা সবুজ সংঘের সভাপতি নারায়ণ মল্লিক সাগর, শহীদ নগর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল বশর জিল্লুল, প্রবাসী ইমদাদুল হক ইমরান, নববর্ষ উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ। এছাড়া বিভিন্ন শ্রেণি পেশার লোকজনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।