আজ-  ,


সময় শিরোনাম:

সিলেটে বাংলাদেশ পোয়েটস ক্লাব কর্তৃক তিন কবির জন্মদিন পালন

সালেহ আহমদ (স’লিপক):

বাংলাদেশ পোয়েটস ক্লাব সিলেট মহানগর সভাপতি কবি ধ্রুব গৌতম, সাধারণ সম্পাদক কবি মাসুদা সিদ্দিকা রুহী ও জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি কবি শামীমা আক্তার ঝিনুর আয়োজনে তিন কবির জন্মদিন পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ৯টায় সিলেট মহানগর সভাপতির নবাব রোডস্থ বাসায় তিন কবি বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী, সিলেট জেলা কমিটির মহিলা সম্পাদক কবি সুরাইয়া পারভীন লিলি ও মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুব হোসেন নওশাদ ত্রয়ের জন্মদিন পালন করে বাংলাদেশ পোয়েটস ক্লাব।

পোয়েটস ক্লাব সিলেট মহানগর সভাপতি কবি ধ্রুব গৌতমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান আকর্ষণ ছিলেন জননন্দিত কন্ঠশিল্পী মালতী পাল। বিশেষ আকর্ষণ ছিলেন বাংলাদেশ পোয়েটস ক্লাব সিলেট জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি কবি শামীমা আক্তার ঝিনু ও সিলেট মহানগর কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বর্তমান সিনিয়র সহ-সভাপতি কবি সঞ্জয় নাথ সঞ্জু।

সিলেট মহানগর সম্পাদক কবি মাসুদা সিদ্দিকা রুহীর
পরিচালনায় বাংলাদেশ টেলিভিশন ও বেতারের জনপ্রিয় কন্ঠ শিল্পী শ্রীমতী মালতী পালের সাথে গান পরিবেশনে অংশ নেন কবি শান্তা গুপ্তা তালুকদার ও জাকির হোসেন।

সমগ্র অনুষ্ঠান লাইভে সম্প্রচার করেন বর্তমান সময়ের আলোকিত তরুণ সংগঠক পোয়েটস পিডিয়া বাংলা রাইটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা রোটারিয়ান রিপন মিয়া।

অনুষ্ঠানে জন্মদিনের কেক কাটেন বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে আবেগাপ্লুত অশ্রু জলে সিক্ত হয়ে প্রয়াত কবি দেলোয়ার মুহাম্মদ, তাজুল ইসলাম বাঙালি, সৈয়দ হাবিবুর রহমান হিরণ, অমলেন্দু দাস মিন্টু, নাজমুল হাসান নাহাস, খন্দকার মোজাম্মেল হক, আবদুল হান্নান, এস এম আবদুর রউফ, শফিউল আলম সেলিম, মহিউদ্দিন আকবর, আবির উদ্দিন মাস্টার, মনির উদ্দিন মাস্টার সহ প্রয়াত কবি লেখকদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, তাদের ত্যাগের বিনিময়ে আমরা বাংলাদেশ পোয়েটস ক্লাবকে এ পর্যন্ত এগিয়ে নিয়ে এসেছি। আজ তারা নেই মনে হলে বড্ড কষ্ট লাগে বুকে।

তিনি, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক এমপি এম আশরাফ আলী, শাবিপ্রবির সাবেক উপাচার্য অধ্যাপক হাবিবুর রহমান স্যারকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ পোয়েটস ক্লাবের নিয়মিত সাহিত্য আড্ডার পৃষ্ঠপোষক হিসেবে আমরা সব সময়-ই তাঁদেরকে আপনজন হিসেবে পাশে পেয়েছি।

অনুষ্ঠানে তিন কবিকে বাংলাদেশ পোয়েটস ক্লাব সিলেট মহানগর কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করেন মহানগর সম্পাদক কবি মাসুদা সিদ্দিকা রুহী ও যুগ্ম সাধারণ সম্পাদক কবি ও গল্পকার শান্তা গুপ্তা তালুকদার।

অনুষ্ঠানে কবি মোস্তাফিজুর রহমান চৌধুরীর দুই পুত্র মাসুদ রানা চৌধুরী ও মাসুম আহমেদ চৌধুরী এসে যোগদান করেন। অনুষ্ঠান শেষে উপস্থিতিদের জন্য এক প্রীতি ভোজের আয়োজন করা হয়।