আজ-  ,


সময় শিরোনাম:

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারীর মৃত্যুতে বাংলাদেশ পোয়েটস ক্লাবের শোক প্রকাশ

সালেহ আহমদ (স’লিপক):

সেক্টর কমান্ডারস ফোরাম- মুক্তিযুদ্ধ’৭১ এর যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ পোয়েটস ক্লাব এর কেন্দ্রীয় সুপ্রিম কাউন্সিলের পরিচালক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী (৭৬) আর নেই।

শুক্রবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে একটার দিকে রাজধানীর হাতিরপুলের বাসাতে বার্ধক্যজনিত কারণে মারা যান তিনি। শনিবার (৯ ডিসেম্বর) চাঁদপুরের গ্রামের বাড়িতে আসরের নামাজের পর তার মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারীর আকম্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে বাংলাদেশ পোয়েটস ক্লাব।

এক শোক বার্তায় পোয়েটস ক্লাব জানায়, বাংলাদেশ পোয়েটস ক্লাবে যুক্ত হওয়ার পর থেকেই তিনি ওতোপ্রতোভাবে ক্লাবের সাংগঠনিক কর্মকাণ্ড তিনি নিষ্ঠার সঙ্গে পরিচালনা করেছেন। একই সঙ্গে ক্লাবের ভিত্তিকে অনেক শক্তিশালী করেছেন।

তিনি ছিলেন অক্লান্ত পরিশ্রমী একজন সংগঠক। বাংলাদেশ পোয়েটস ক্লাবের কর্মকাণ্ডে তার অবদান আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি।

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী মহান মুক্তিযুদ্ধের একজন বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। কর্ম জীবনে তিনি ঢাকা চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষ পদে নিযুক্ত ছিলেন। সেক্টর কমান্ডার ফোরাম- মুক্তিযুদ্ধ৭১ এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ছিলেন। বাংলাদেশ পোয়েটস ক্লাব কেন্দ্রীয় সুপ্রিম কাউন্সিল এর পরিচালক ছিলেন দীর্ঘ এক যুগ এবং পোয়েটস ক্লাবের মহাপরিচালক তাজুল ইসলাম বাঙালির মৃত্যুর পরে তিনি দুই বছর মহাপরিচালক এর দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান কবি ড. শহীদুল্লাহ আনসারী, মহাপরিচালক কবি নাহিদ রোকসানা, নির্বাহী পরিচালক গীতিকার ঢালী মোহাম্মদ দেলোয়ার, পরিচালক কবি মির্জা আশরাফুল ইসলাম, কবি অধ্যাপক আনোয়ারা খানম, কবি অধ্যাপক আলেয়া চৌধুরী, অভিনেতা আবদুল আজিজ, ড. মো. বদরুজ্জামান, কবি লিয়াকত আলী সাবেক এমপি, কবি জেসমিন আক্তার, কবি ও সাংবাদিক রহমত আলী, কবি লুৎফুর রহমান চৌধুরী, কবি ফয়জুর রহমান, কবি মুস্তারী বেগম, কবি ড. জসিম উদ্দিন শেখ, কবি ফাতেমা ইসরাত রেখা, অধ্যাপক মিলন রায়, এবিএম সোহেল রশিদ, সাংবাদিক হৃষীকেশ রায় শংকর, ঔপন্যাসিক কাওসার পারভীন, কবি সংগঠক খান আখতার হোসেন, কবি আব্দুর রশিদ চৌধুরী, কবি নবাব সালেহ আহমদ, প্রেসিডিয়াম সদস্য কবি আতাউল ইসলাম সবুজ, কবি আব্দুর রাজ্জাক, কবি মাসুদা সিদ্দিকা রুহী, কবি ধ্রুব গৌতম, কবি সিরাজুল হক, কবি নিলুপা ইসলাম নিলু, সাংবাদিক কবি সালেহ আহমদ (স’লিপক), কবি ডাঃ তাহেরা খানম, লায়ন সালেহ আহমেদ বাদশা, কবি সুপ্রিয় কুমার বড়ুয়া, কবি আব্দুল আজিজ চৌধুরী, কবি লায়লা আর্জুমান শিউলী, কবি জালাল উদ্দিন আহম্মেদ, কবি তৌফিকা আজাদ, কবি সৈয়দা শিরিন আক্তার, কবি শামসুন্নাহার রুবাইয়া, খন্দকার মাহবুব ই এলাহী, কবি খন্দকার হামিদুল আজম, বীর মুক্তিযোদ্ধা মান্না রায়হান, কবি মোঃ নূরুল হুদা ডিউক, কবি আব্দুল মান্নান শেখ, কবি মহিউদ্দিন চৌধুরী, কবি ইয়াসমিন আরা রানু, কবি নাহিন ফেরদৌস, কবি শরীফ মুহাম্মদ সালমান, কবি দীন ইসলাম, কবি সান্তনা মজুমদার, কবি তরুণ হালদার ও কবি পূর্ণিমা রাজ।