আজ-  ,


সময় শিরোনাম:

বৃটেনের কার্ডিফ শাহজালাল মস্ক এন্ড ইসলামিক কালচারেল সেন্টার এর দ্বি-বার্ষিক সভায় নতুন কমিটি গঠন

ইউকে কার্ডিফ থেকে বদরুল মনসুরঃ

বৃটেনের ওয়েলস এর রাজধানী কার্ডিফের ঐতিহ্যবাহী শাহজালাল মস্ক এন্ড ইসলামিক কালচারেল সেন্টার এর দ্বি-বার্ষিক সভা রবিবার (১৯ নভেম্বর) দূপুর ১২টায় সেন্টারে সফলভাবে সম্পন্ন হয়েছে।

বিদায়ী কমিটির চেয়ারম্যান আক্তারুজ্জামান কোরেশী নিপুর সভাপতিত্বে ও বিদায়ী জেনারেল সেক্রেটারী এস আই চৌধুরী বাবলুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আর্থিক রিপোর্ট পেশ করেন ট্রেজারার সামসুল আলম উজ্জল ও বার্ষিক রিপোর্ট পেশ করেন সেক্রেটারী এস আই চৌধুরী বাবলু।

বার্ষিক ও আর্থিক রিপোর্টের ওপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন সাবেক ট্রাষ্টি আলহাজ্ব গোলাম মোহাম্মদ মোস্তফা, সাবেক ট্রাষ্টি আব্দুল আহাদ চৌধুরী, ট্রাষ্টি আব্দুল কাদির, ট্রাষ্টি এম এ মান্নান, আলহাজ্ব রেনু মিয়া, কারী শাহ্ মোহাম্মদ তসলিম, হারুনুর রহমান, এস এ রহমান মধু, আলহাজ্ব হিরা মিয়া, আলী আকবর, সাইফুল ইসলাম নজরুল, মোহাম্মদ মকিস মনসুর, আব্দুল মালিক, গোলাম মর্তুজা, আনহার মিয়া, শেখ মোহাম্মদ আনোয়ার, কাজী মোহাম্মদ শাহজাহান, কাওসার হোসেন, শেখ আতিক উজ্জামান, হামিদুর রহমান লিলু, ময়নুল চৌধুরী ময়নু, আব্দুল বাছিত বাচ্চু, আব্দুল মুকিত বাদল, ফানির মিয়া তরফদার, শামীম চৌধুরী, রকিবুর রহমান, মোহাম্মদ সুমন তরফদার, মোহাম্মদ কয়েস মনসুর, জুবায়ের আহমদ চৌধুরী, দেওয়ান মাশকুর আহমেদ চৌধুরী টুটুল, মোহাম্মদ খায়রুল মিয়া, দেলোয়ার মিয়া চৌধুরী, মতিউর রহমান, মোহাম্মদ সাইফুল আলম, রাসেল ফিরোজ, মোহাম্মদ মইদুর রহমান, আব্দুর রব ও মাহমুদ আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

দ্বি-বার্ষিক সভার দ্বিতীয় পর্বে নতুন কমিটি গঠনের লক্ষ্যে মসজিদের সাবেক ট্রাষ্টি আলহাজ্ব গোলাম মোহাম্মদ মোস্তফার সভাপতিত্বে এবং মসজিদের সাবেক ট্রাষ্টি আব্দুল আহাদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় মসজিদ কমিটির সাবেক সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর আগামী দু’বছরের জন্য গঠিত প্রস্তাবিত কমিটির নাম ঘোষণা করার পর ব্যাপক আলাপ আলোচনার আলোকে উপস্থিত সবাই সর্বসম্মতিক্রমে সমর্থন করার মাধ্যমে পাশ করা হয়েছে।

আগামী দু’বছর এর জন্য গঠিত কমিটির দায়িত্বপ্রাপ্ত
ট্রাষ্টি হচ্ছেন সাইফুল ইসলাম নজরুল ও আব্দুল কাওসার চৌধুরী বাছা। কর্মকর্তারা হচ্ছেন- চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুহিম মুমিন মিয়া, জেনারেল সেক্রেটারি দেওয়ান মাশকুর আহমেদ চৌধুরী টুটুল ও ট্রেজারার মোহাম্মদ খায়রুল মিয়া। সদস্যরা হলেন দেলোয়ার মিয়া চৌধুরী, মতিউর রহমান, শামীম চৌধুরী, মোহাম্মদ জিল্লুল আহমেদ চৌধুরী, মোহাম্মদ সাইফুল আলম রাসেল ফিরোজ, মোহাম্মদ মইদুর রহমান, আব্দুর রব ও মাহমুদ আলী।

বৃটেনের কাডিফ শাহজালাল মস্ক এন্ড ইসলামিক কালচারেল সেন্টার এর দ্বি-বার্ষিক সভার শুরুতেই পবিত্র কুরআন মজিদ থেকে তেলাওয়াত করেন হাফিজ মিফতাউর রহমান ও দোয়া পরিচালনা করেন মসজিদের ঈমাম ও খতীব মাওলানা কাজি ফয়জুর রহমান।

বৃটেনের কাডিফ শাহজালাল মস্ক এন্ড ইসলামিক কালচারেল সেন্টার এর দ্বি-বার্ষিক সভার দ্বিতীয় পর্বের সভার সভাপতি প্রবীণ মুরব্বি আলহাজ্ব গোলাম মোহাম্মদ মোস্তফা উপস্থিত সবার সহযোগিতার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং মসজিদের উন্নয়নে আগামী দু’বছর এর জন্য গঠিত কমিটির আগামী দিনের পথচলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।
(অনুলিখনঃ স’লিপক)