আজ-  ,


সময় শিরোনাম:

ডিআইজি রোকন উদ্দিন তাঁর সৃষ্টিকর্মে অমর গাঁথা হয়ে থাকবেন যুগ যুগান্তরে -মোস্তাফিজুর রহমান চৌধুরী

সালেহ আহমদ (স’লিপক):

বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান বিশিষ্ট সাহিত্য গবেষক সংগঠক কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেছেন, ডিআইজি রোকন উদ্দিন রোকন তাঁর সৃষ্টিকর্মে অমর গাঁথা হয়ে থাকবেন যুগ যুগান্তর ব্যাপী। তিনি যেমন সুন্দর করে সাজিয়েছেন নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টার, ঠিক তেমনি বাংলা লোকসংস্কৃতিতে আধ্যাত্মিক ভাবধারার ফক্বির গান রচনা করে এবং তার নিজস্ব সঙ্গীত শিল্পীগোষ্ঠীর দ্বারা পরিবেশন করে সঙ্গীতপ্রেমী মানুষের হৃদয়ে গভীর ভাবে স্থান করে নিয়েছেন। যা আমাদের শিল্প সংস্কৃতির ভান্ডারে এক যুগান্তকারী সংযোজন।

তাঁর রচিত ফক্বির গানসমূহে তিনি যে সুর সংযোজন করেছেন তা আমাদের কাছে বৈচিত্র্যময়। তাই তিনি তাঁর সৃষ্টিকর্মে অমর গাঁথা হয়ে থাকবেন যুগ যুগান্তরে, এটা আমার দৃঢ় বিশ্বাস।

কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী শুক্রবার (১০ নভেম্বর) রাতে নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট বাংলাদেশ পুলিশের ডিআইজি রোকন উদ্দিন রোকন কর্তৃক আয়োজিত পিটিসিভিআর গ্যালারিতে অনুষ্ঠিত বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোল্লিখিত কথাগুলো বলেন।

নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের নবনির্মিত “জল জ্যোৎস্নায়” সন্ধ্যা সাড়ে ৬টায় কবি সম্মেলনে কবিতা পাঠ ও পিঠা উৎসবে যোগদান করেন এপার বাংলা ওপার বাংলা কবি দলের সভাপতি কবি নজরুল ইসলাম বাঙালি, বাংলাদেশ পোয়েটস ক্লাব কুমিল্লা জেলা সভাপতি কবি লায়লা আর্জুমান আরা শিউলী, চট্টগ্রাম জেলা সভাপতি কবি সুপ্রিয় কুমার বড়ুয়া, নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক কবি দেলোয়ার হোসেন, গাজীপুর জেলা সংগঠনিক সম্পাদক কবি ফিরোজ আহমেদ স্বপন, ফরিদপুর জেলা সমন্বয়ক কবি ফরিদা সুলতানা, কুমিল্লা জেলা সাংগঠনিক সম্পাদক কবি জামাল বিন হোসাইন, ফেনী জেলা সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম জাহাঙ্গীর এবং নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের স্থানীয় কবিগণ কবিতা পাঠ ও পিঠা উৎসবে অংশগ্রহণ করেন।

পিঠা উৎসব উদ্বোধন এবং কবিতা পাঠ ও বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডিআইজি রোকন উদ্দিন রোকন।

বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানে ফক্বিরগুরু রোকন উদ্দিন রোকন রচিত গান পরিবেশন করেন ফক্বির মেলা নোয়াখালী জেলা শাখার শিল্পীবৃন্দ ও ঢাকা থেকে আগত কন্ঠশিল্পী আঁখি শাহ, রুমী আমিন এবং ফেনী নজরুল একাডেমির শিল্পী জহির জাহাঙ্গীর।

অনুষ্ঠানে ঢাকা থেকে মাসিক অগ্নিবার্তা সম্পাদক গোলাম মোস্তফার নেতৃত্বে একদল সঙ্গীতপ্রেমী যোগদান করেন। তাদের মধ্যে লায়ন মোঃ মোস্তাফিজুল আজম মামুন, সাংবাদিক সোয়েব মজুমদার, আনিয়াতুর আক্তার অথই, কবি মোঃ নূরুল হুদা ডিউক, কাজী শফিউর রহমান এবং তাদের সফর সঙ্গীগন।