আজ-  ,


সময় শিরোনাম:
«» ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত «» কমলগঞ্জ নৃত্যাচার্য নীলেশ্বর মুখার্জী’র ১৩৬তম জন্মবার্ষিকী উদযাপন «» কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা «» কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু «» শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন বৃটেন প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোফাসসিল আলম সোহেল «» বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ে «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» মৌলভীবাজারে ক্যাব-এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

মৌলভীবাজারে কেসিসি টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজার সদর উপজেলার ৬নং একাটুনা ইউনিয়নের কচুয়া ক্রিকেট ক্লাবের টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে।

সোমবার (১১ মার্চ) বেলা দেড়টায় কচুয়া আদর্শ গ্রাম ক্রিকেট মাঠে কেসিসির উদ্দ্যোগে ও কচুয়া যুব সংঘের সহযোগিতায় বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে হাজারো ক্রীড়ামোদী দশক স্রোতাদের সতস্ফূর্ত অংশগ্রহণে টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২৪ এর এ বর্ণাঢ্য ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়।

কেসিসি টি-২০ ক্রিকেট ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ এ এবার মোট ১৬টি টিম অংশগ্রহণ করেছে। ফাইনাল ম্যাচ দু’টি শক্তিশালী দল আরএ টাইটান্স বনাম কেসিসি কচুয়া ক্রিকেট ক্লাব অংশ নিয়ে চ্যাম্পিয়ন শীপের গৌরব অর্জন করে কচুয়া ক্রিকেট টিম কেসিসি। রানার্স আপ অর্জন করে উত্তর মোলাইম গ্রামের আরএ টাইটানস। প্রথম পুরস্কার ক্রেষ্ট সহ নগদ ৫০ হাজার টাকা, রানার্স আপ দলকে ক্রেষ্ট সহ নগদ ৩৫ হাজার টাকা প্রদান করা হয়।

কচুয়া যুব সংঘের সভাপতি নাজমুল হোসেন এর সভাপতিত্বে এবং টুর্ণামেন্ট কমিটির কনভেনার মোঃ মুজিবুর রহমান ও মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ ফয়ছল মনসুর এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণী পোগ্রামে প্রধান অতিথি ছিলেন ৬০ এর দশকে মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রবাসে মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক এক সময়ের কৃতি ফুটবলার মোহাম্মদ ফিরোজ আহমদ।

বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজর সদর উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারি ৬নং একাটুনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সুফিয়ান, ইউকে বিডি টিভির চেয়ারম্যান, সাংবাদিক ও কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর।

বক্তব্য রাখেন শাহ্ গিয়াস উদ্দিন, আনছার মিয়া, ফারুক আহমেদ, মৌলভীবাজার জেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ বাকী, খেলা পরিচালনা কমিটির জয়েন্ট কনভেনার মোহাম্মদ মুজিব মনসুর, সদস্য সচিব আব্দুল কাদির সুমন, ইউকে ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল হক মনসুর, আমিনুল ইসলাম, আমেরিকা প্রবাসী খসরু মিয়া কুরুরী, ইউকে প্রবাসী কাওসার আহমদ, একাটুনা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মির্জাউর রহমান মির্জা, ক্রিকেট প্লেয়ারস এসোসিয়েশন অব ৬নং একাটুনা ইউনিয়নের সভাপতি সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আতাউর রহমান ফয়েজ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসের মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক এক সময়ের কৃতি ফুটবলার মোহাম্মদ ফিরোজ আহমদ বলেন, দেশে মাদক একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই। যুবক ও কিশোর- কিশোরীদের খেলাধুলার মধ্যে রাখতে হবে। খেলাধুলা করলে যেমন শরীর ভালো থাকে তেমনি মনও ভালো থাকবে। শরীর গঠনের সঙ্গে সঙ্গে মন ও মননের বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম।

বিশেষ অতিথি একাটুনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সুফিয়ান বলেন, সমাজ উন্নয়ন, জাতিগঠন ও বিশ্ব সভ্যতার বিকাশেও ক্রীড়াচর্চা অপরিহার্য একটি উপাদান। এ খেলাধুলার প্রসার ও মানোন্নয়ন এবং তৃণমূল থেকে উদীয়মান তরুণ ক্রীড়াবিদদের খুঁজে আনতে এ ধরনের টুর্ণামেন্ট কার্যকর ভূমিকা রাখবে।

বিশেষ অতিথির বক্তব্যে ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর সকল অতিথি, স্পন্সর, পরিচালনা কমিটির সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাদের সমাজে বর্তমানে যেসব সমস্যা রয়েছে তার মধ্যে মাদক, ইভটিজিং কিশোর গ্যাং উল্লেখযোগ্য। আর এসব সমস্যা নিরসনে খেলাধুলার বিকল্প নেই। কারণ খেলাধুলা যুবসমাজকে মাদক ইভটিজিং থেকে দূরে রাখে।তাই যুব সমাজকে সঠিক পথে পরিচালনা করতে হলে খেলাধুলার বিকল্প নেই। তিনি বলেন, খেলাধূলা শরীরচর্চা ও বিনোদনের অন্যতম একটি অংশ। যা খেলোয়াড়দের (কিশোর ও যুবক) শারিরিক ও মানসিক বিকাশে সহযোগিতা করে। একাটুনা ইউনিয়নে আমাদের যে একটি মিনি স্টেডিয়াম প্রতিষ্ঠার উদ্দ্যোগ নেওয়া হয়েছে এই প্রজেক্ট পুরোপুরি বাস্তবায়নে দেশে বিদেশে বসবাসকারী একাটুনা ইউনিয়নবাসী সবাইকে সহযোগিতার হাত প্রসারিত করার জন্য তিনি বিনীতভাবে অনুরুধ জানান।

সভাপতির বক্তব্যে কচুয়া যুব সংঘের সভাপতি নাজমুল হোসেন এবারের মেগা টুনামেন্ট সফল করতে যারা দেশ এবং প্রবাস থেকে আর্থিক সহযোগিতা দিয়েছেন, স্পন্সর করেছেন সার্বিক সহযোগিতা করেছেন সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।

কেসিসি টি-২০ ক্রিকেট ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ খেলাটি দেশে বিদেশে বসবাসরত সাবেক ক্রিকেটারদের মধ্যে যাদের
স্পন্সর বা অর্থায়নে সম্পূর্ণ হয়েছে এ বি রুনেল, মুহিবুর রহমান, কামরুল ইসলাম রাসেল, ইসমাইল হোসেন শরিফ, এমাদ উদ্দিন, মুজিব মিয়া, নোমান আহমদ, মহসিন উদ্দিন, মোহাম্মদ বদরুল হক মনসুর, কাওসার আহমদ, মোহাম্মদ ফয়ছল মনসুর, সাব্বির হুসাইন, নাহিদুর রহমান, অলিউডর রহমান রিপন, রুমন আহমদ, ইয়ারুপ আহমদ, শিহাব রশিদ জাবেদ আহমদ, ফেরদৌস রহমান, ফখরুল ইসলাম, মোহাম্মদ নোমান, আমিনুল ইসলাম বদরুল, ফয়সল ইসলাম, কামরুল ইসলাম, জাবেদ মিয়া, ফয়জুর রহমান ওয়েস, মাহবুবুর রহমান পলাশ,জহিরুল ইসলাম নাভেদ, জুনেদ আহমদ, আতিকুল ইসলাম নাহিদ ও ইকরাম হোসেন নাদিম।