আজ-  ,


সময় শিরোনাম:
«» আজ জুড়ি উপজেলা নির্বাচন- নির্বাচন ঘিরে উৎফুল্ল বিএনপি নেতাকর্মীরা  «» বগুড়ায় মজুরি বৈষম্যের শিকার  নারী শ্রমিকরা «» কমলগঞ্জে ঐতিহাসিক উসমানগড় মাঠে সরকারি ভূমি দখলের হিড়িক «» বিসমিল্লাহ ইউ,কে চ্যারিটি সংগঠনের উদ্যোগে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত «» মৌলভীবাজারে বড়কাপন সৈয়দবাড়ী জামে মসজিদ সম্প্রসারণ ও পুননির্মাণে মুক্ত হস্তে দান করার আহবান «» সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব পদে পদায়ন হয়েছেন চৌধুরী মামুন আকবর «» মৌলভীবাজারে ১২৫ জন হজযাত্রীর অংশগ্রহণে মবশ্বির-রাবেয়া ট্রাষ্ট্রের ফ্রি হজ প্রশিক্ষণ অনুষ্ঠিত «» উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞানমনস্ক প্রজন্মকে এগিয়ে আসতে হবে- সিসিক মেয়র «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» জুড়ীতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাকারিয়া শিবলুর সমর্থনে গোয়ালবাড়ী বাজারে নির্বাচনী জনসভা

কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা

মণিপুরি ভাষা উৎসব ২০২৪:
কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
মণিপুরি ভাষাকে বাংলাদেশের প্রেক্ষাপটে বাঁচিয়ে রাখা ও বিকশিত করার প্রয়াস হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুর তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ে মণিপুরি ভাষা উৎসব পালন করা হয়। শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত পরিবেশন করে জাতীয় পতাকা উত্তোলন করে উৎসবের উদ্বোধন করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। তার আগে বাংলাদেশ মণিপুরি সাহিত্য সংসদের সভাপতি কবি এ, কে শেরাম সুচনা বক্তব্যে বলেন, মণিপুরি প্রজন্মের কাছে নিজস্ব বর্ণ, ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বাঁচিয়ে রাখতে গত ১৫ বছরের ধারাবাহিকতায় এবার ১৬ তম মণিপুরি ভাষা উৎসব ২০২৪ পালন করা হচ্ছে।
উদ্বোধন শেষের মণিপুরি ছেলেমেয়েদের নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চবিদ্যালয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর সিলেট বিভাগের বিভিন্ন স্থান থেকে আসা ১০০ মণিপুরি শিক্ষার্থীদের অংশগ্রহণে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ৩ টায় কবি এ, কে শেরামের সভাপতিত্বে আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পরিচালক কবি ও লেখক ড. তপন বাগচী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও অগ্নি শিখা সাহিত্য সংকলন সম্পাদক সুমন বণিক, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু প্রমুখ। মণিপুরি ভাষা উৎসব পালন উপলক্ষে বাংলাদেশ মণিপুরি সাহিত্য সংসদের আয়োজনে বই মেলাও অনুষ্ঠিত হয়।