আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজারে বড়কাপন সৈয়দবাড়ী জামে মসজিদ সম্প্রসারণ ও পুননির্মাণে মুক্ত হস্তে দান করার আহবান «» সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব পদে পদায়ন হয়েছেন চৌধুরী মামুন আকবর «» মৌলভীবাজারে ১২৫ জন হজযাত্রীর অংশগ্রহণে মবশ্বির-রাবেয়া ট্রাষ্ট্রের ফ্রি হজ প্রশিক্ষণ অনুষ্ঠিত «» উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞানমনস্ক প্রজন্মকে এগিয়ে আসতে হবে- সিসিক মেয়র «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» জুড়ীতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাকারিয়া শিবলুর সমর্থনে গোয়ালবাড়ী বাজারে নির্বাচনী জনসভা «» কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে কর্মচারীদের বেতনসহ যাবতীয় বকেয়া পাওনাদি আদায়ের দাবীতে অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» নকল হিজড়াদের আইনের আওতায় আনা হবে- সিলেটে মতবিনিময় সভায় জেলা প্রশাসক শেখ রাসেল হাসান «» Press release «»

ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক):

রাজধানী ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব আয়োজিত ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকাল ৫টায় রাজধানীর তোপখানা রোডস্থ মেহেরবা প্লাজার ৪র্থ তলায় দুইদিনের জরুরি সভার প্রথম দিনে সভাপতিত্ব করেন বাংলাদেশ পোয়েটস ক্লাবের কো-চেয়ারম্যান ও ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির আহবায়ক কবি ড. শহীদুল্লাহ আনসারী।

উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক মিলন রায় এর পরিচালনা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

এসময় সমাজ চিন্তক এ আর এম জাফরুল্লাহ চৌধুরী, অধ্যক্ষ মুহাম্মদ আলী খান চৌধুরী মানিক, কবি মিয়া আসলাম প্রধান, কবি অমিতাভ চক্রবর্তী, কবি সেলিনা আহমেদ ডডন, কন্ঠশিল্পী শফিকুল ইসলাম স্বপন, কন্ঠশিল্পী আঁখি আলম, কবি সানজিদা খান প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন।

সভায় আগামী জুনের শেষে অথবা জুলাই মাসের প্রথমদিকে রাজধানীর খামার বাড়ি মিল্কি অডিটোরিয়ামে ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলনের আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করে ৪টি সাব-কমিটি গঠন করা হয়।

গঠিত সাব-কমিটি পরিচিতি- অভ্যর্থনা ও আপ্যায়ন উপ-কমিটি আহবায়ক অধ্যক্ষ মুহাম্মদ আলী খান চৌধুরী মানিক ও সদস্য সচিব কবি সেলিনা আহমেদ ডডন। সাংস্কৃতিক প্রোগ্রাম উপ-কমিটি আহবায়ক কন্ঠশিল্পী শফিকুল ইসলাম স্বপন ও সদস্য সচিব কবি মিয়া আসলাম প্রধান। সার্বিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা উপ-কমিটি আহবায়ক কবি অমিতাভ চক্রবর্তী ও সদস্য সচিব মো. সাহিদুল ইসলাম এবং প্রকাশনা পর্ষদ এর প্রধান সম্পাদক কবি ড. শহীদুল্লাহ আনসারী, সম্পাদক অধ্যাপক মিলন রায়, সদস্য এ আর এম জাফরুল্লাহ চৌধুরী, অধ্যক্ষ মুহাম্মদ আলী খান চৌধুরী মানিক, মিজানুর রহমান।

২৭ এপ্রিল শনিবার বিকেল ৫টায় ৩৩ তোপখানা রোড
মেহেরবা প্লাজায় লিফটের তিন এ বাংলাদেশ ন্যাশনাল লিট ফেস্ট ২০২৪ এর দুইদিনের জরুরী সভার শেষদিনে যোগদান করতে আমন্ত্রণ জানিয়ে কবি ড. শহীদুল্লাহ আনসারী প্রথমদিনের জরুরি সভার সমাপনী ঘোষণা করেন।