আজ-  ,


সময় শিরোনাম:
«» ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত «» কমলগঞ্জ নৃত্যাচার্য নীলেশ্বর মুখার্জী’র ১৩৬তম জন্মবার্ষিকী উদযাপন «» কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা «» কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু «» শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন বৃটেন প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোফাসসিল আলম সোহেল «» বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ে «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» মৌলভীবাজারে ক্যাব-এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

লন্ডনে ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক):

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকদের সংগঠন ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি নতুন পরিচালনা কমিটির পথচলা স্মরণীয় হয়ে থাকবে। স্বাধীনতার এ মাসে ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমান স্বাধীনতার ঘোষনা দেন। তাই, এই মার্চ মাসের শুরুতে নতুন পরিচানা কমিটির যাত্রা একটি শুভ লক্ষণ বলে মন্তব্য করেছেন অতিথিরা।

রবিবার (৩ মার্চ) স্থানীয় সময় বিকেল ৪টা পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেন্স সেন্টারে সংগঠনের বিদায়ী প্রেসিডেন্ট প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজিদুর রহমানের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লন্ডনস্থ বাংলাদেশ মিশনের মিনিষ্টার প্রেস সাংবাদিক আশিকুন নবী চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন কার্ডিফ সিটি কাউন্সিলের লর্ড মেয়র বাবলিন মল্লিক, নিউহ্যাম কাউন্সিলের চেয়ার (স্পীকার) কাউন্সিলর রহিমা রহমান, ক্যামডেন কাউন্সিলের মেয়র নাজমা রহমান।

সংগঠনের পক্ষ থেকে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন শাহ্ রুমী হক, শাহেদা আর রহমান, আজিজুল আম্বিয়া, এ রহমান অলি, শাহ্ মোস্তাফিজুর রহমান, মির্জা আবুল কাশেম প্রমুখ।

লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের মিনিষ্টার প্রেস আশিকুন নবী চৌধুরী বলেন, অতিথি হিসেবে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির অভিষেক অনুষ্টানে উপস্থিত থাকতে পেরে নিজকে ধন্য মনে করছি। কেননা অমিও একজন সাংবাদিক। তিনি ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটিকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অথিতির বক্তব্যে লর্ড মেয়র বাবলিন মল্লিক ও ক্যামডেন মেয়র নাজমা রহমান এবং নিউহ্যাম কাউন্সিলের চেয়ার (স্পীকার) রহিমা রহমান ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রশংসা করে বলেন, এই সংগঠনের সদস্যরা নিরপেক্ষ সংবাদ পরিবেশনের পাশাপাশি ব্রিটিশ বাংলাদেশী চতুর্থ প্রজন্মের কাছে বাঙ্গালী কৃষ্টি কালচার তুলে ধরছেন। সেই সাথে ব্রিটেনে জন্মনেয়া বাঙ্গালীরা যাতে শেঁকড় থেকে বিচ্ছিন্ন না হয় সে লক্ষ্যকে সামনে রেখে কাজ করছেন, যা সত্যিই প্রশংসনীয়।

অতিথিবৃন্দরা তাদের বক্তব্যে নিজ নিজ অবস্থান থেকে ইউকে বাংলা রিপোর্টারার্স ইউনিটির কাজে সর্বাত্মক সহযোগীতার ঘোষণা দেন।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের বিদায়ী প্রেসিডেণ্ট প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরী্। তিনি বলেন, আমাদের কর্মকান্ডের মাধ্যমে ব্রিটিশ মাল্টিকালচারাল সোসাইটিতে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি যেমন পরিচিতি লাভ করেছে, তেমনি আমাদের প্রতিটি কর্মকান্ড সর্বমহলে প্রশংসিতও হয়েছে। আমার বিশ্বাস নতুন কমিটির যোগ্য নেতৃত্ব সেই ধারা অব্যাহত রেখে সংগঠনকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবেন।

অনুষ্টানে সংগঠনের পক্ষ থেকে আশরাফুল এস কে এম হুদাকে বেষ্ট রিপোর্টার অব দ্য ইয়ার ঘোষণা করা হয় এবং তার হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ।

বাংলাদেশে পরিবেশ উন্নয়নে কাজ করায় ইউনাইটেড ন্যাশন অ্যসোসিয়েশন ইষ্টবোনের পক্ষ থেকে সংগঠনের ভাইস চেয়ার মজম্মিল হোসেন ও অথিতিবৃন্দরা বিদায়ী প্রেসিডেণ্ট সাংবাদিক মতিয়ার চৌধুরী ও নবনির্বাচিত প্রেসিডেন্ট আনসার আহমেদ উল্লার হাতে ইউনাইটেড ন্যাশন অ্যসোসিয়েনের সম্মাননা তুলে দেন।

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিদায়ী ট্রেজারার মুহাম্মদ সালেহ আহমদ, ফাউন্ডার প্রেসিডেন্ট মোঃ শাহেদ রহমান, সাবেক ট্রেজারার সাংবাদিক মিজানুর রহমান মিরু, নবনির্বাচিত প্রেসিডেন্ট আনসার আহমেদ উল্লাহ, সেক্রেটারী জোবায়ের আহমেদ।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্যাটারার্স এ্যাসোসিয়েশনের (বিসিএ) সেক্রেটারী মিঠু চৌধুরী, সাবেক বিমান কর্মকর্তা মোসাদ্দিক মল্লিক, সাপ্তাহিক জনমতের সহকারী সম্পাদক মুসলেহ উদ্দিন আহমদ, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার সালেহ আহমদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি সায়েম চৌধুরী, কবি মাসুক ইবনে আনিস, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার আহবাব হোসেন প্রমুখ।

সংগঠনের বিদায়ী প্রেসিডেন্ট মতিয়ার চৌধুরী নতুন কার্যকরি কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন।

নবনির্বাচিত কমিটির পরিচিতিঃ সভাপতি আনসার আহমেদ উল্লাহ (ডেইলী ষ্টার), সেক্রেটারী জোবায়ের আহমদ (ডিবিসি টেলিভিশন), কোষাধ্যক্ষ আশরাফুল হুদা (জগন্নাথপুর টাইম), সহ-সভাপতি সাজিদুর রহমান (ইউকে বাংলা গার্ডিয়ান), সহ-সভাপতি শাহেদা আর রহমান (বিশ্ববাংলা নিউজ টুয়েন্টিফোর), সহ-সভাপতি জামাল আহমদ খান (সিইও ২৬শে টেলিভিশন), এ্যাসিসটেন্ট সেক্রেটারী সালেহ আহমদ (জগন্নাথপুর টাইমস), এ্যাসিসেটেন্ট সেক্রেটারী ডক্টর. আজিজুল আম্বিয়া (আজকের সিলেট), এ্যাসিসটেন্ট ট্রেজারার মির্জা আবুল কাশেম (জগন্নাথপুর টাইমস), অর্গেনাইজিং সেক্রেটারী আব্দুল বাসির (বিশ্ব বাংলা), মিডিয়া এন্ড আইটি সেক্রেটারী আমিনুল হক ওয়েস (এটিএন বাংলা ইউকে), ইভেন্ট এন্ড ফ্যাসেলিটিস সেক্রেটারী এ রহমান অলি (দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস), নির্বাহী সদস্য মতিয়ার চৌধুরী (বার্তা সংস্থা এনএনবি), মোহাম্দ শাহেদ রহমান (ঢাকা পোষ্ট), সোনাহর আলী (ডেইলী ডাজলিংডন), ওয়েলসের কো-অর্ডিনেটর মোহাম্মদ মকিস মনসুর (চেয়ারম্যান, ইউকে বিডি টিভি), নর্থ ইষ্ট কো-অর্ডিনেটর সৈয়দ সাদেক আহমদ (৭১ টেলিভিশন) ও লুটন কো-অর্ডিনেটর আকলিমা বিবি (ফ্রিলান্স)।