আজ-  ,


সময় শিরোনাম:
«» ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত «» কমলগঞ্জ নৃত্যাচার্য নীলেশ্বর মুখার্জী’র ১৩৬তম জন্মবার্ষিকী উদযাপন «» কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা «» কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু «» শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন বৃটেন প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোফাসসিল আলম সোহেল «» বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ে «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» মৌলভীবাজারে ক্যাব-এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

মৌলভীবাজারে নারী নির্যাতন মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারে নারী নির্যাতন মামলায় আহাদ মিয়া নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে রায় দিয়েছেন আদালত।

বুধবার (২৮ ফেব্রুয়ারী) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক মোঃ সোলায়মান এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ব্যক্তি মৌলভীবাজার জেলার রাজনগর থানার হলদিগুল গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে আহাদ মিয়ার উপস্থিতিতে এ রায় প্রদান করা হয়।

রায় প্রদানের সময় আদালতে রাষ্ট্র পক্ষে এডভোকেট নিখিল রঞ্জন দাশ ও আসামী পক্ষে এডভোকেট সানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ ও এজাহার সূত্রে জানা যায়, আসামী আহাদ মিয়া ভিকটিম দিলরুবা আক্তার জুলিয়াকে স্কুলে যাওয়ার পথে অশ্লীল কথাবার্তা বলিয়া অশ্লীল অঙ্গ-ভঙ্গি করিয়া কু-প্রস্তাব দিত। ভিকটিমের পাশের জায়ফর মিয়ার বাড়ীতে বিবাহ উপলক্ষে রাতে আনন্দ উল্লাস ও গান বাজনা চলতে ছিল। ঘটনার দিন ০৬/১১/২০১৭ইং রোজ রবিবার রাত অনুমান সাড়ে আটটায় ভিকটিম দিলরুবা আক্তার জুলিয়া পাশের জায়ফর মিয়ার বিয়ে বাড়ীতে আনন্দ উল্লাস ও গান বাজনায় যোগদান করার জন্য পাশের বাড়ীর মজর আলীর ঘরের সামনে রাস্তায় পৌছামাত্র বিবাদী আহাদ মিয়া দিলরুবা আক্তার জুলিয়াকে অসৎ উদ্দেশ্যে ঝাপটাইয়া ধরে। তখন মজর মিয়ার বাড়ীর লোকজন বিয়ে বাড়ীতে থাকার সুযোগে বিবাদী আহাদ মিয়া জুলিয়াকে টানা হেছড়া করিয়া মজর মিয়ার বাড়ীর উঠানের পাশে নিয়া মাটিতে ফেলিয়া জোরপূর্বক ধর্ষন করে। এ ব্যাপারে ভিকটিম এর মা বাদী হয়ে রাজনগর থানায় ২০১৭ সালের ২১ নভেম্বর মামলা দায়ের করেন।

রাজনগর থানার এস.আই নাজমা বেগম মামলাটি তদন্ত করেন। তাঁর তদন্তে আসামী আহাদ মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৭/৯(১) ধারায় ১৮/০৬/১৮ তারিখে চার্জশিট দাখিল করেন।

আদালতের বিচারক ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হলে এ রায় প্রদান করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাাইব্যুনাল আদালতের পিপি এড. নিখিল রঞ্জন দাশ জানান, বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা মূলে আসামীকে কারাগারে প্রেরণ করা হয়।
অনুলিখনঃ স’লিপক।