আজ-  ,


সময় শিরোনাম:
«» ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত «» কমলগঞ্জ নৃত্যাচার্য নীলেশ্বর মুখার্জী’র ১৩৬তম জন্মবার্ষিকী উদযাপন «» কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা «» কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু «» শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন বৃটেন প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোফাসসিল আলম সোহেল «» বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ে «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» মৌলভীবাজারে ক্যাব-এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

খেলাধুলায় জয় পরাজয়ের চেয়েও অংশগ্রহণ গুরুত্বপূর্ণ —–জনপ্রশাসন সচিব মেজবাহ্ উদ্দিন চৌধুরী

সালেহ আহমদ (স’লিপক):

মানসিক বিকাশে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ করা উচিত। এতে তাদের শারীরিক বিকাশের পাশাপাশি মেধা-মননের বিকাশ ঘটে। এজন্য ক্রীড়াক্ষেত্রে জয় পরাজয় চিন্তা না করে অংশগ্রহণ করা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

শনিবার (২৪ ফেব্রুয়ারী) সিলেটে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে বিভাগীয় কমিশনার কার্যালয় এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড সিলেট আয়োজিত বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এ কথা বলেন।

বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসির সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এ.কে.এম আবদুল্লাহ খান।

এছাড়াও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক ও রাজস্ব) দেবজিৎ সিংহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও পরিচালক (স্থানীয় সরকার) মোঃ আসিব আহসান, সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার জেলা প্রশাসকগণ, অতিরিক্ত জেলা প্রশাসকগণ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সুদূরপ্রসারী চিন্তাভাবনা ও কর্মপরিকল্পনার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আজকের শিক্ষার্থী, প্রতিযোগিরাই হবে মূল হাতিয়ার। আজকের নবীনরাই আগামীর বাংলাদেশ পরিচালনা করবে, তাদের হাত ধরেই দেশ পৌঁছে যাবে উন্নত, শিক্ষিত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশে। পুরস্কারপ্রাপ্ত সহ সকল অংশগ্রহণকারীর খেলার মাঠের এ শিক্ষা ও অভিজ্ঞতা তাদের ভবিষ্যৎ জীবনে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে উল্লেখ করে তিনি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার ক ও খ ক্যাটাগরিতে বালক ও বালিকা দল অংশগ্রহণ করে। এতে পৃথক পৃথকভাবে ১০০, ২০০ ও ৪০০ মিটার দৌড়, উচ্চ লাফ, দীর্ঘ লাফ ও বর্ষা নিক্ষেপ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।