আজ-  ,


সময় শিরোনাম:
«» ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত «» কমলগঞ্জ নৃত্যাচার্য নীলেশ্বর মুখার্জী’র ১৩৬তম জন্মবার্ষিকী উদযাপন «» কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা «» কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু «» শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন বৃটেন প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোফাসসিল আলম সোহেল «» বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ে «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» মৌলভীবাজারে ক্যাব-এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

বৃটেনে সাংবাদিক ও কমিউনিটি নেতা আশরাফ আহমদের দাফন সম্পন্ন: গ্রেটার সিলেট কমিউনিটি সহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

সালেহ আহমদ (স’লিপক):

বৃটেনের বার্মিংহাম কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ত্ব, ইউকে চ্যানেল এস এর প্রবীণ সাংবাদিক ও শাহ্ পরান জামে মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ আহমদ বৃটেনের সর্বস্তরের মানুষের ভালবাসায় সিক্ত হয়ে চির নিদ্রায় শায়িত হয়েছেন।

রবিবার (৩ ডিসেম্বর) স্থানীয় সময় বাদ জোহর বার্মিংহামের কভেন্ট্রি রোডস্থ জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। নামাজে জানাযায় বৃটেনের বিভিন্ন শহর থেকে সাংবাদিক ,কমিউনিটি নেতৃবন্দ ও মরহুমের আত্মীয় স্বজনরা যোগ দেন।

জানাজার নামাজে অংশগ্রহণ করেন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের পেট্রন ও সাবেক চেয়ারপার্সন কে এম আবু তাহের চৌধুরী, চ্যানেল এস টেলিভিশন এর ফাউন্ডার্স চেয়ারম্যান মাহী ফেরদৌস জলিল, ইউকে জিএসসির চেয়ারপার্সন ব্যারিষ্টার আতাউর রহমান, সাধারণ সম্পাদক খসরু খান, গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কনভেনার কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর, চ্যানেল এস এর ম্যানেজিং ডাইরেক্টর তাজ চৌধুরী, হেড অব প্রোগ্রামস ফারহান মাসুদ খান, সলিসিটর ও বিশিষ্ট লেখক মোহাম্মদ ইয়াওর উদ্দিন, রাজনীতিবীদ সৈয়দ আবুল মনসুর লীলু, ম্যানচেস্টার থেকে কমিউনিটি নেতা সুরাবুর রহমান, ম্যানচেষ্টারেরর কাউন্সিলার লুৎফুর রহমান, সাংবাদিক গোলাম কিবরিয়া ও ইউকে বিডি টিভির ফাইনান্স ডিরেক্টর শাহ্ শাফি কাদির সহ চ্যানেল এস এর বিভিন্ন প্রতিনিধি ও বার্মিংহামের সর্বস্তরের জনগণ।

সহস্রাধিক লোক জানাযার নামাজে উপস্থিত হন। সকলের চেহারায় ছিল বিষাদের ছায়া। সবাই ছিলেন শোকে কাতর। সবার মুখে একই কথা- একজন ভাল মানুষ চলে গেলেন।

গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে শতাধিক লোক সাটন সিমেট্রিতে দাফন কাজে অংশ নেন। স্বজনরা মেশিনের সাহায্য না নিয়ে নিজ হাতে মাটি দেন। সবাই হাত তুলে মাগফিরাতের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন। আগত শত শত অতিথিদের দিনে বিয়া লাউন্জে আপ্যায়ন করানো হয় ও সন্ধ্যার পরে মিষ্টি দেশ রেস্টুরেন্টে আপ্যায়িত করানো হয়।

বৃটেনের বার্মিংহাম কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ত্ব প্রবীণ সাংবাদিক আলহাজ্ব আশরাফ আহমদ এর মৃত্যুতে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে সহ বিভিন্ন মহলের পক্ষ গভীর শোক ও শোকাহত পরিবারবর্গ এর প্রতি সমবেদনা জ্ঞাপন সহ মরহুম এর রুহের মাগফেরাত কামনা করা হয়েছে।

গ্রেটার সিলেট এর পেট্রন ও সাবেক চেয়ারপার্সন ডঃ হাসনাত এম হোসেন এমবিই, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের পেট্রন ও সাবেক চেয়ারপার্সন কে এম আবু তাহের চৌধুরী, পেট্রন আলহাজ্ব নাসির আহমেদ, কেন্দ্রীয় সাবেক ট্রেজারার এম মাহিদুর রহমান, কেন্দ্রীয় সাবেক চেয়ারপার্সন নুরুল ইসলাম মাহবুব, কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল কাইয়ুম কয়ছর, সংগঠনের উপদেষ্টা ৭১ এর বীর মুক্তিযোদ্ধা এম এ মান্নান, উপদেষ্টা আলহাজ্ব সুরাবুর রহমান, উপদেষ্টা ব্যারিস্টার মাসুদ চৌধুরী, গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কনভেনার মোহাম্মদ মকিস মনসুর, কো-কনভেনার মসুদ আহমদ, সদস্য সচিব ড. মুজিবুর রহমান, অর্থসচিব এম আসরাফ মিয়া, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাউথ ওয়েলস রিজিওনাল কনভেনার মুজিবুর রহমান, সদস্য সচিব রকিবুর রহমান, অর্থসচিব এবি রুনেল, প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকের চেয়ারম্যান হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান রানা, ট্রেজারার জামাল হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ এক যুক্ত শোকবার্তায় সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক, সমাজসেবী ও কমিউনিটি সংগঠক আলহাজ্ব আশরাফ আহমেদের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারবর্গ এর প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এছাড়াও শোক ও সমবেদনা জানিয়েছেন অরগ্যানাইজেশন ফর দ্য রিকগনিশন অব বাংলা এজ এন অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ অব দ্য ইউনাইটেড ন্যাশনস এর কেন্দ্রীয় প্রেসিডেন্ট তোজাম্মেল টনি হক এমবিই, সেক্রেটারি জেনারেল তফজ্জুল হোসেন চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর, ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার খায়রুল আলম লিংকন, ফাইন্যান্স ডিরেক্টর শাহ্ শাফি কাদির প্রমুখ নেতৃবৃন্দ আলহাজ্ব আশরাফ আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, বিশিষ্ট কমিউনিটি সংগঠক ও সাংবাদিক আলহাজ্ব আশরাফ আহমদ গত ৩০ নভেম্বর বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সোয়া ৭টায় যুক্তরাজ্যের বার্মিংহাম হার্টল্যান্ড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৬ বছর।

মরহুম আলহাজ্ব আশরাফ আহমেদ যুক্তরাজ্যের বার্মিংহাম স্মলহিথের স্থায়ী বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, ৪ ছেলে, ৩ মেয়ে সহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার পাটলি (মুল্লাবাড়ী) গ্রামে। বার্মিংহামে একটি মসজিদ কমিটিরও তিনি ছিলেন চেয়ারম্যান। তিনি গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের সহ-সভাপতি এবং অর্গানাইজেশন ফর দ্য রিকগনিশন অব বাংলা এজ এন অফিসিয়াল ল্যাংগুয়েজ অব দ্য ইউনাইটেড ন্যাশনস এর প্রতিষ্ঠাকালীন সময় থেকে এর সাথে সম্পৃক্ত ছিলেন।