আজ-  ,


সময় শিরোনাম:
«» ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত «» কমলগঞ্জ নৃত্যাচার্য নীলেশ্বর মুখার্জী’র ১৩৬তম জন্মবার্ষিকী উদযাপন «» কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা «» কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু «» শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন বৃটেন প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোফাসসিল আলম সোহেল «» বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ে «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» মৌলভীবাজারে ক্যাব-এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

পদ্মাবতী’র মুক্তি স্থগিত

দীপ্তনিউজ ডট কম
২০ নভেম্বর ২০১৭,

 

কথা ছিল চলতি বছরের ১ ডিসেম্বর মুক্তি পাবে ‘পদ্মাবতী’। কিন্তু নানা বিতর্কে জড়িয়ে পড়া ‘পদ্মাবতী’ আদৌ নির্ধারিত সময়ে মুক্তি পাবে কি না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল বলিউড সংশ্লিষ্টরা। অবশেষে তাদের শঙ্কা পরিণত হলো বাস্তবে। ডিএনএ ইন্ডিয়ার খবরে প্রকাশ, পূর্ব নির্ধারিত তারিখে মুক্তি পাচ্ছে না ‘পদ্মাবতী’। ছবিটির প্রযোজনা সংস্থা ভায়াকম ১৮ একটি আনুষ্ঠানিক বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটির সত্যতা নিশ্চিত করে।

 

ভারতের সেন্ট্রাল বোর্ড ফোর ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) ছবিটিকে অসম্পূর্ণ আখ্যা দিয়ে ফেরত দিয়েছে বানসালিকে। সিবিএফসি জানিয়েছে ছবিটির শুরুতে থাকা স্বীকৃতিপত্র বা ডিসক্লেইমারে, ছবিটি কি ঐতিহাসিক কাহিনীর ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে, না কি সেটা পুরোটাই কাল্পনিক সে বিষয়টি উল্লেখ করা হয়নি। ছবিটি ফেরত দেওয়ার কিছুদিনের মধ্যে লিখিত বিজ্ঞপ্তির মাধ্যমে মুক্তি স্থগিতের ঘোষণা দিল ভায়াকম ১৮। তাদের ঘোষণাপত্রে লেখা ছিল, “পদ্মাবতী তৈরির পেছনে থাকা স্টুডিও ভায়াকম ১৮ মোশন পিকচার্স স্বেচ্ছায় ১ ডিসেম্বর ছবিটির মুক্তি স্থগিত করছে।

 

বর্তমান সময়ে এই প্রজন্মের সবচেয়ে প্রতিভাধর পরিচালকদের মধ্যে অন্যতম সঞ্জয় লীলা বানসালির সঙ্গে ভায়াকম ১৮ মোশন পিকচার তৈরি করেছে। অসাধারণ সিনেমাটিক সৃষ্টিকর্ম পদ্মাবতী যা রাজপুতদের বীরত্ব, মর্যাদা এবং গৌরবময় ঐতিহ্যকে তুলে নিয়ে এসেছে। ছবির কাহিনীকে এমন সব অলংকার দ্বারা চিত্রায়িত করা হয়েছে যা প্রত্যেক ভারতীয়র জন্য গর্ব এবং প্রদর্শনের বিষয় যে আমাদের ভারত গল্প বলা কতটা শক্তিশালী। আমরা দায়িত্বশীল, আইন মেনে চলা নাগরিক এবং আমাদের এই দেশের আইনের প্রতি সর্বোচ্চ সম্মান রয়েছে এবং সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনসহ সব প্রতিষ্ঠান এবং সংবিধিবদ্ধ সংস্থার প্রতি আমাদের শ্রদ্ধা রয়েছে। পদ্ধতি এবং রীতিনীতি মেনে চলায় আমরা সবসময় প্রতিজ্ঞাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে আমরা অতিদ্রুত ছবিটির মুক্তির জন্য নির্ধারিত ছাড়পত্র নিতে পারব।

 

কয়েকদিনের মধ্যেই আমরা ছবিটির মুক্তির পরিবর্তিত তারিখ ঘোষণা করব। সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা আমাদের দর্শকদের গল্প বলার প্রতিজ্ঞায় আমরা অটল যেমনটা এর আগে ‘টয়লেট এক প্রেম কথা কুইন ভাগ মিলখা ভাগ’ ছাড়াও অন্যান্য ছবির ক্ষেত্রে করেছিলাম। এর আগে ছবিটির নির্দিষ্ট অংশ কেটে ফেলতে ইউনিয়ন মন্ত্রী মারফৎ চিঠি দিয়েছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজি। একের পর এক নানা জটিলতার কারণে এখন রণবীর কাপুর, দীপিকা পাডুকোন ও শহিদ কাপুর ভক্তদের অপেক্ষার ক্ষণ গুনতে হবে আরো কয়েকদিন।