আজ-  ,


সময় শিরোনাম:
«» ঢাকায় বাংলাদেশ পোয়েটস ক্লাব ১৬তম জাতীয় সাহিত্য সম্মেলন উদযাপন কমিটির জরুরি সভা অনুষ্ঠিত «» কমলগঞ্জ নৃত্যাচার্য নীলেশ্বর মুখার্জী’র ১৩৬তম জন্মবার্ষিকী উদযাপন «» কমলগঞ্জে মণিপুরি বর্ণমালায় পরীক্ষা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা «» কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক ব্যক্তির মৃত্যু «» শমশেরনগর হাসপাতাল পরিবারে যুক্ত হলেন বৃটেন প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোফাসসিল আলম সোহেল «» বগুড়ায় ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» ন্যায্য মূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ে «» মৌলভীবাজারে বিএনপি নেতা ভিপি মিজানুর রহমানসহ ১৪ নেতাকর্মী কারাগারে «» মৌলভীবাজারে ক্যাব-এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

সরকারি কলেজে ফুটপাত ও বিভিন্ন বিষয় নিয়ে এই প্রজন্মের তরুন ছাত্রনেতা জাকের এর ফেসবুক স্ট্যটাস

সরকারি কলেজে ফুটপাত ও বিভিন্ন বিষয় নিয়েএই প্রজন্মের তরুন ছাত্রনেতা জাকের এর ফেসবুক স্ট্যাটাস
মোঃ জাকির হোসেনঃ জেলা প্রতিনিধি। মৌলভীবাজার।
মৌলভীবাজার সরকারি কলেজের সকল বিভাগের শিক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ ! আশাকরি সবাই মনোযোগ সহকারে পড়বেন। কলেজের সামনে ফুটপাত ও বিভিন্ন বিষয় নিয়ে  কিছু কথা!
প্রিয় শিক্ষার্থী ভাই ও বোনেরা।
আপনারা জানেন, মৌলভীবাজার সরকারি কলেজের উন্নয়নের লক্ষে আমি সব-মিলিয়ে ১৫ দফা দাবির উত্থাপক।
পাশাপাশি যখনই কলেজের সমস্যা, শিক্ষকদের সমস্যা, সর্বোপরি সবার প্রিয় শ্রদ্ধেয় ইংরেজি বিভাগের শিক্ষক আবু হানিফ স্যার এর বদলি ঠেকাতে তখনকার এমপি, বর্তমান মেয়র  সহ  বিভিন্ন নেতৃবৃন্দের  কাছে  অনেক লবিং-তদবির করি।
এছাড়া সমস্ত জেলার শিক্ষার্থীদের দৈত বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আন্দোলন করি যেটা ছিল সারা বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম আন্দোলন যার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন জরিমানার টাকা শেষের দিকে এসে মওকুফ করে।
তাছাড়া কলেজের বিভিন্ন দাবি-দাওয়া পূরণের জন্য শিক্ষার্থীদের অধিকার আদায়ের জন্য আমি লাগাতার আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি।
এমনকি কলেজে কোন শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহত হলে অথবা হয়রানির শিকার হলে আমি তাৎক্ষণিকভাবে মানববন্ধন এর আয়োজন করি যা এখনো অব্যাহত আছে।
আপনারা যাতে বিভ্রান্তিতে না পড়েন, এজন্য দু’একটি কথা না লিখে পারলাম না!
আপনারা জানেন আমার অনুরোধের  পরিপ্রেক্ষিতে কলেজের সামনে ফুটপাতের কাজ শুরু হয়েছে, যাতে আপনারা নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন। আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমি কলেজ প্রশাসনের কাছে অনুরোধ করে এই কাজটি বাস্তবায়ন করেছিলাম। যার কাজ বর্তমানে চলমান। পাশাপাশি কলেজের সামনে নতুন আধুনিক ফটক এবং দেয়াল করার জন্য শিক্ষার্থীদের পক্ষ থেকে আমি অধ্যক্ষ স্যারের কাছে অনুরোধ করলে উনি শিক্ষার্থীদের জন্য আমার অনুরোধ রাখেন।
২০১৭ সালে, মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক সফল অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ আমার পরম শ্রদ্ধেয় প্রফেসর সৈয়দ মহিবুল ইসলাম স্যারের কাছে আমার বিভিন্ন দাবির মধ্যে অভ্যন্তরীণ দাবি ছিল সিসি ক্যামেরা স্থাপন ও ফুটপাত নির্মাণ।
স্যার অবসরকালীন সময় স্বল্পতার কারণে ফুটপাতের কাজ শেষ করে যেতে পারেননি,তবে  সিসি ক্যামেরা স্থাপন করেছিলেন।
পরবর্তীতে দায়িত্ব গ্রহণ করেন মৌলভীবাজার সরকারি কলেজের বর্তমান অধ্যক্ষ উন্নয়নের রূপকার বিশিষ্ট শিক্ষাবিদ আমার পরম শ্রদ্ধেয়  প্রফেসর ডঃ ফজলুল  আলী স্যার।
বর্তমান অধ্যক্ষ স্যারের সাথে  আমি কথা বলি ফুটপাত নির্মাণ করার জন্য। স্যার কে বলি শিক্ষার্থীরা কলেজের সামনে দিয়ে যাতায়াত করতে সমস্যা হয়, অনেক সময় তাদের উপর দিয়ে গাড়ি চলে যায়, অনেক সময় গাড়ির ধাক্কায় অনেক শিক্ষার্থী আহত হয়। স্যার আপনি দয়া করে কলেজের সামনে ফুটপাত নির্মাণের জন্য দেয়াল ভাঙ্গার অনুমতি দেন, স্যার এই বিষয়ে  আমি আমার মামাতো ভাই মেয়র ফজলুর রহমান এর সাথে কথা বলেছি, যাতে তিনি ফুটপাত করে দেন।
তখনই  স্যার আমাকে বলেছিলেন এতে আমার কোন আপত্তি নেই, শিক্ষার্থীদের কল্যাণে আমি সব করব।
জজ কোর্ট কর্তৃপক্ষ ফুটপাতের জায়গা দিলে আমার কোন আপত্তি নাই। পরবর্তীতে পৌরসভার জননন্দিত মাননীয় মেয়র আমার ভাই আলহাজ্ব মোঃ ফজলুর রহমান এর  নেতৃত্বে ফুটপাতের কাজ চালু হয়। এবং বর্তমানে চলমান আছে।
তবে কিছুদিন পূর্বে জজ কোর্ট ক্যান্টিনের সামনে ফুটপাতের কাজ বন্ধ ছিল যে কোন এক কারণে। এমনিতেই কোর্ট প্রশাসন দিয়ে দিত। তবুও যারা এ নিয়ে কষ্ট করেছেন,পরিশ্রম করেছেন তাদেরকে আমি ধন্যবাদ জানাই।
মানবিক ছাত্রনেতা, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকের আহমদ (অপু)র ফেসবুক টাইমলাইন থেকে নেয়া।