আজ-  ,


সময় শিরোনাম:
«» কুলাউড়ায় হোটেল শ্রমিক ইউনিয়নের «» জুড়ীতে হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন «» রাজনগরে কদমহাটা শ্রী শ্রী কালীবাড়ির পুনঃনির্মিত মন্দিরের শুভ উদ্বোধন «» বার্তা সম্পাদক/প্রধান প্রতিবেদক/ব্যুরো প্রধান/নগর সম্পাদক «» বগুড়া আআদমদিঘিতে থানা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস পালিত «» সান্তাহারে মহান মে দিবস পালিত «» মজুরি দাসত্ব উচ্ছেদের সংগ্রামকে বেগবান করার দৃপ্ত প্রত্যয়ে মৌলভীবাজার ট্রেড ইউনিয়ন সংঘের মে দিবস পালন «» বগুড়া সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন «» নওগাঁ পত্নীতলায় মহান মে দিবস পালিত «» বগুড়ায় জেলা শ্রমিক লীগের মে দিবস পালন

জাকাত ফিতরা দান-অনুদান শমশেরনগর হাসপাতালে প্রেরণের আহবান

সালেহ আহমদ (স’লিপক):

অচিরেই শমশেরনগর হাসপাতালের আউটডোর ক্লিনিকের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। হাসপাতালের পরিচালন ব্যয় নির্বাহের জন্য সর্বসাধারণের কাছে সাধ্য অনুযায়ী সহায়তার আবেদন জানানো হয়েছে।

যাকাত লাভের উপযুক্ত রোগীদের সহায়তার জন্য হাসপাতালের একটি যাকাত হিসাব আছে। স্থানীয় ইমামদের তিন সদস্যের একটি কমিটি যে সব রোগীকে যাকাতের উপযুক্ত বিবেচনা করবেন কেবল তাদের চিকিৎসা, পরীক্ষা-নীরিক্ষা ও ঔষধ বাবদ যাকাত তহবিলের অর্থ ব্যয় করা হবে।

এ ব্যাপারে শমশেরনগর হাসপাতাল কমিটির নির্বাহী সভাপতি কন্ঠশিল্পী সেলিম চৌধুরী এক বিজ্ঞপ্তিতে বলেন, আল্লাহ পাকের অশেষ দয়ায় এবং আপনাদের সকলের সহযোগিতার ফলে অচিরেই শমশেরনগর হাসপাতালের আউটডোর ক্লিনিকের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। হাসপাতালের সেবা যেমন জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের জন্য উন্মুক্ত তেমনি সকলের অব্যাহত সহযোগিতাও একইভাবে কাম্য।

১. হাসপাতালের আজীবন সদস্যপদ গ্রহণের জন্য অর্থ প্রেরণ করুন-
Shamshernagar Hospital
A/C#1284901018275
Routing#175581609
Pubali Bank PLC
Shamshernagar Branch, Moulvibazar.

২. হাসপাতালের পরিচালন ব্যয় নির্বাহের জন্য সর্বসাধারণের কাছে সাধ্য অনুযায়ী সহায়তার আবেদন জানাই। আপনি যে কোন পরিমাণ অর্থ প্রেরণ/জমা করতে পারেন। কোন দানই সামান্যা নয়। আপনার সামর্থ্য অনুযায়ী দান করুন-
Shamshernagar Hospital
A/C# 581980106006
Routing #200581608
Sonali Bank PLC
Shamshernagar Branch, Moulvibazar

যাকাত লাভের উপযুক্ত রোগীদের সহায়তার জন্য আমাদের একটি যাকাত হিসাব আছে। স্থানীয় ইমামদের তিন সদস্যের একটি কমিটি যে সব রোগীকে যাকাতের উপযুক্ত বিবেচনা করবেন কেবল তাদের চিকিৎসা, পরীক্ষা-নীরিক্ষা ও ঔষধ বাবদ যাকাত তহবিলের অর্থ ব্যয় করা হবে।

আপনাদের যাকাতের একটি অংশ আমাদের যাকাত তহবিলে প্রদান করলে অনেক অসহায় মানুষের উপকার হবে। আপনার যাকাতের অর্থ নিম্নোক্ত হিসাবে প্রেরণ/জমা করুন-
Shamshernagar Hospital
A/C# 20507900200145418
Islami Bank Bangladesh Limited
(Shamshernagar Sub Branch)
Moulvibazar Branch
Routing # 125581183
(Your remittance may show only Moulvibazar Branch because Shamshernagar Branch is a Sub Branch)

কোন ব্যক্তির নিকট নগদ অর্থ প্রদান না করে আপনার দান/যাকাত সরাসরি ব্যাংক হিসাবে প্রেরণ করুন। যে কোন তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন- 013 17 77 88 10/ 017 55 81 80 10

উল্লেখ্য, শমশেরনগর হাসপাতাল একটি অলাভজনক প্রতিষ্ঠান। যার লক্ষ্য দরিদ্র ও প্রান্তিক মানুষের জন্য এমন একটি চিকিৎসা সেবা কেন্দ্র গঁড়ে তোলা, যেখানে চিকিৎসার জন্য আগত কোন মানুষকে খরচ নিয়ে দুঃশ্চিন্তা করতে হবে না।

প্রাথমিক পর্যায়ে এই হাসপাতালের আউটডোর ক্লিনিকের কার্যক্রম পবিত্র রমজান মাস শেষে শুরু করা হবে। এখানে একজন এমবিবিএস ডাক্তার রোগী দেখে ব্যবস্থাপত্র দিবেন। একজন ডিপ্লোমা চিকিৎসক ও একজন নার্স তাকে সহায়তা করবেন। একজন ফার্মাসিস্ট ব্যবস্থাপত্র অনুযায়ী রোগীকে ঔষধ প্রদান করবেন। যদি কোন রোগীর জরুরী চিকিৎসা প্রয়োজন হয় তবে, হাসপাতালের নিজস্ব এম্বুলেন্স দিয়ে রোগীকে সেই হাসপাতালে পাঠানো হবে, যেখানে রোগীর চিকিৎসা সম্ভব কিংবা যে হাসপাতালে রোগী যেতে চান।

শমশেরনগর হাসপতালের যাকাত গ্রহণে উপযুক্ত দরিদ্র মুসলিম রোগীদের সহায়তার জন্য একটি যাকাত তহবিল খোলা হয়েছে। ১.স্থানীয় ইমামদের সমন্বয়ে গঠিত ৩ সদস্যের একটি কমিটি নির্ধারণ করবেন কোন্ মুসলিম রোগী যাকাত গ্রহণের উপযুক্ত। ২. যাকাত গ্রহণের উপযুক্ত রোগী/অভিভাবক যদি তার/পরিবারের চিকিৎসার জন্য যাকাত তহবিলের সহায়তা গ্রহণে সম্মত থাকেন তবেই কেবল এই তহবিল থেকে তার চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষা ও ঔষধের খরচ বাবদ অর্থ ব্যয় করা হবে। ৩. যদি এ সকল রোগীর উন্নত চিকিৎসার জন্য অন্যত্র স্থানান্তরের প্রয়োজন হয় এবং তহবিল পরিস্থিতি অনুকূল থাকে তবে সেক্ষেত্রেও এই তহবিল থেকে সহায়তা করা হবে।

তাই আসুন পবিত্র রমজান মাসে আপনার/আমার/আমাদের যাকাতের একটি অংশ দরিদ্র মুসলিম রোগীদের সহায়তায় শমশেরনগর হাসপাতাল যাকাত তহবিলে প্রদান করি।