আজ-  ,


সময় শিরোনাম:
«» কুলাউড়ায় হোটেল শ্রমিক ইউনিয়নের «» জুড়ীতে হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন «» রাজনগরে কদমহাটা শ্রী শ্রী কালীবাড়ির পুনঃনির্মিত মন্দিরের শুভ উদ্বোধন «» বার্তা সম্পাদক/প্রধান প্রতিবেদক/ব্যুরো প্রধান/নগর সম্পাদক «» বগুড়া আআদমদিঘিতে থানা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস পালিত «» সান্তাহারে মহান মে দিবস পালিত «» মজুরি দাসত্ব উচ্ছেদের সংগ্রামকে বেগবান করার দৃপ্ত প্রত্যয়ে মৌলভীবাজার ট্রেড ইউনিয়ন সংঘের মে দিবস পালন «» বগুড়া সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন «» নওগাঁ পত্নীতলায় মহান মে দিবস পালিত «» বগুড়ায় জেলা শ্রমিক লীগের মে দিবস পালন

গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে নিউপোর্টের সভায় বাংলাদেশ বিমানের যাত্রী শোয়েবুর চৌধুরীর মৃত্যুর সুষ্টু তদন্ত দাবি

সালেহ আহমদ (স’লিপক):

গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে নিউপোর্ট শাখা গঠনের লক্ষ্যে সোমবার (১১ ডিসেম্বর) বৃটেনের সাউথ ওয়েলসের নিউপোর্ট শহরের থ্রি মোগেলে এক আনন্দঘন পরিবেশে বিপুলসংখ্যক স্থানীয় প্রবাসী গ্রেটার সিলেটের অধিবাসীদের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠন উপদেষ্টা ও প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ মোহাম্মদ তাহির উল্লাহর সভাপতিত্বে এবং গ্রেটার সিলেটের সাউথ ওয়েলস রিজিওন এর সাবেক সেক্রেটারি সাবেক ছাত্রনেতা শাহ্ শাফি কাদির ও সাবেক সহ-সভাপতি শেখ আব্দুর রউফ তালুকদারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন গ্রেটার সিলেট কমিউনিটির কেন্দ্রীয় কনভেনার কমিউনিটি লিডার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর।

সভায় ডিনারপার্টির সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন ইউরো ফুডের পরিচালক ও থ্রি মোগল রেষ্টুরেন্টের স্বত্ত্বাধিকারী ব্যবসায়ী মোহাম্মদ শাহ্ জাহান। দোয়া পরিচালনা করেন নিউপোর্ট শাহ্ পরান (রহ.) জামে মসজিদের মোতয়াল্লী নুর মোহাম্মদ জামান সাহেল।

সভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা কমিউনিটি সংগঠক জয়নাল আহমদ শিবুল, অন্যতম উপদেষ্টা আলহাজ্ব আসাদ মিয়া, অন্যতম উপদেষ্টা শাহ্ গোলাম কিবরিয়া, উপদেষ্টা বদর উদ্দিন চৌধুরী বাবর, প্রবীণ মুরব্বি মোহাম্মদ সিরাজ খান, সাউথ ওয়েলস রিজিওন এর কনভেনার মুজিবুর রহমান মুজিব, সদস্য সচিব রকিবুর রহমান, অর্থ সচিব এ বি রুনেল, যুগ্ম কনভেনার মফিকুল ইসলাম, যুগ্ম কনভেনার ইউসুফ খান জিমি, বেলায়েত হোসেন খান, ফখরুল ইসলাম, বড়লেখা ফাউন্ডেশন ইউকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফয়সল রহমান, কবির আহমদ, শামীম চৌধুরী, জহির আলী, ফয়জুল ইসলাম, নুরুল ইসলাম, আবুল বসর সিকদার, হাজি জুয়েল মিয়া, নুর মোহাম্মদ জামান, জয়নাল হায়দার, শাহজাহান তালুকদার শাওন, এনামুল হোসেন, আব্দুর রহমান, মোহাম্মদ জহির আহমেদ, সুমন তরফদার, শামসুল হোসেন আদিল, মোহাম্মদ জাহেদ চৌধুরী, সৈকত চৌধুরী, মতিউর রহমান, তোফায়েল আহমেদ, জাহিদ সামি, মোফাজ্জল করিম কবির, এ জে এম সবুজ, এম ডি সাইদুল ইসলাম, আব্দুল কাইয়ুম, সামাদ উদ্দিন, আব্দুর রহিম, সালেহ আহমদ, ফয়ছল আহমদ, আব্দুস সাত্তার ও মোহাম্মদ কামরুল হাসান প্রমুখ নেতৃবৃন্দ।

সদ্য বাংলাদেশ বিমানে ভ্রমণকারি যাত্রী বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি ব্যাক্তিত্ব শোয়েবুর রহমান চৌধুরী শুধুমাত্র প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসার অভাবে মৃত্যুবরণ করায় বিমানে কর্মচারীদের গাফিলতির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে সংগঠনের পক্ষ থেকে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনার কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর বলেন, শোয়েবুর রহমান চৌধুরীর মৃত্যুর সময় ঘটনার চাক্ষুষ স্বাক্ষী একজন বিমানযাত্রী তাঁর সাক্ষাৎকারে অভিযোগ করে বলেন, শোয়েবুর রহমান চৌধুরীকে প্রথমে যে অক্সিজেন দেওয়া হয় সেখানে কোন অক্সিজেনই ছিলো না!

বিমানে প্রশিক্ষিত কোন ফাষ্ট এইডার বা ডাক্তার ছিল না। মৃত যাত্রীর লাশকে বিমানের সিটে বসিয়ে নিয়ে আসার চেষ্টা করা হয়। লাশের প্রতি ঠিকমত সম্মান প্রদর্শন করা হয়নি। বিমান মরহুমের সুচিকিৎসার জন্য কোন জরুরি অবতরণ করেনি। যা কোনো অবস্থায় মেনে নেওয়া যায় না বলে উল্লেখ করে তিনি অবিলম্বে বিমানে কর্মচারীদের গাফিলতির সুষ্টু বিচার বিভাগীয় তদন্ত দাবি এবং বাংলাদেশ সরকারকে প্রবাসীদের স্বার্থে বিমানে প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করার দাবি জানান। পাশাপাশি অতিসম্প্রতি গ্রেটার সিলেটের হরিপুর গ্যাস ফিল্ডে আবিস্কৃত গ্যাস জাতীয় গ্রিডে সংযোগ দেওয়ার পূর্বে সিলেট বিভাগের সকল থানা, উপজেলা, ইউনিয়ন, গ্রামে গঞ্জে গ্যাস সংযোগ নিশ্চিত করার দাবি জানান।

পরিশেষে সভায় বিভিন্নজনের প্রস্তাবের আলোকে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতাকালীন দপ্তর সম্পাদক ও যুক্তরাজ্যস্থ বড়লেখা ফাউন্ডেশন ইউকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফয়সল রহমানকে কনভেনার, নিউপোর্ট এলাকার কমিউনিটি এক্টিভিস্ট সাবেক ছাত্রনেতা এনামুল হোসেন শোয়েবকে সদস্য সচিব এবং নিউপোর্ট শাহ্ পরান (রহ.) মসজিদের মোতাওয়াল্লী নুর মোহাম্মদ জামান সাহেলকে অর্থসচিব, এছাড়াও যুগ্ম আহবায়ক শামীম চৌধুরী, কাজি নুরুল ইসলাম ও আনহার মিয়া, যুগ্ম সদস্য সচিব সৈকত চৌধুরী, শাহ্জাহান তালুকদার শাওন ও জয়নাল আবেদিন, সহ-অর্থসচিব মতিউর রহমান ও আব্দুর রহমানকে নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট কনভেনিং কমিটি এবং ১১ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ এর নাম গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের কেন্দ্রীয় কনভেনার ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর ঘোষণা করার পর উপস্থিত সবাই সর্বসম্মতিক্রমে করতালির মাধ্যমে সমর্থন প্রদান করেন।

সভাপতির বক্তব্যে সংগঠনের উপদেষ্টা শেখ মোহাম্মদ তাহির উল্লাহ উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য যে, ৫০ হাজার পাউন্ডের প্রতিশ্রুতির মাধ্যমে নব উদ্যমে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এগিয়ে চলছে আপন গতিতে। এই ধারাবাহিকতায় আজ নিউপোট শাখা গঠিত হয়েছে। এরপর বৃটেনের প্রতিটি রিজিওনাল ও শাখা কমিটির গঠনের মাধ্যমে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে লাইফ মেম্বার ক্যাটাগরিতে সদস্য হয়ে সংগঠনের কার্যক্রমে জোরালো ভূমিকা রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানানো সহ গ্রেটার সিলেট কমিউনিটির উন্নয়নে ও সিলেটবাসীর মানবতার কল্যাণে এবং সংগঠন এর আগামী দিনের অগ্রযাত্রায় সকল রিজিওন ও শাখা কমিটির নেতৃবৃন্দের সহযোগিতা কামনা সহ ঐক্যবদ্ধভাবে কাজ করার দীপ্ত শপথ নেওয়ার জন্য কনভেনিং কমিটি ও গ্রেটার সিলেট কমিউনিটি ইন ইউকে সবার প্রতি বিনীতভাবে অনুরুধ জানিয়েছেন নবনির্বাচিত কনভেনার ফয়সল রহমান সহ কনভেনিং কমিটির নেতৃবৃন্দ।