আজ-  ,


সময় শিরোনাম:
«» কুলাউড়ায় হোটেল শ্রমিক ইউনিয়নের «» জুড়ীতে হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন «» রাজনগরে কদমহাটা শ্রী শ্রী কালীবাড়ির পুনঃনির্মিত মন্দিরের শুভ উদ্বোধন «» বার্তা সম্পাদক/প্রধান প্রতিবেদক/ব্যুরো প্রধান/নগর সম্পাদক «» বগুড়া আআদমদিঘিতে থানা নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস পালিত «» সান্তাহারে মহান মে দিবস পালিত «» মজুরি দাসত্ব উচ্ছেদের সংগ্রামকে বেগবান করার দৃপ্ত প্রত্যয়ে মৌলভীবাজার ট্রেড ইউনিয়ন সংঘের মে দিবস পালন «» বগুড়া সারিয়াকান্দিতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন «» নওগাঁ পত্নীতলায় মহান মে দিবস পালিত «» বগুড়ায় জেলা শ্রমিক লীগের মে দিবস পালন

গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে আবারো যাত্রা শুরু করেছে নব উদ্যমে

সালেহ আহমদ (স’লিপক):

আজীবন সদস্যদের ৫০ হাজার পাউন্ডের প্রতিশ্রুতির মাধ্যমে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে আবারো নব উদ্যমে যাত্রা শুরু করেছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাবেক কেন্দ্রীয় ও রিজিয়নেল নেতৃবন্দ এবং সদস্যদের নিয়ে পূর্ব লন্ডনের নিউরোডস্থ একটি হলরুমে বৃটেনের বিভিন্ন শহর থেকে আগত প্রতিনিধিদের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের পেট্রন ও সাবেক চেয়ারপার্সন ড. হাসনাত এম হোসেন এমবিইর সভাপতিত্বে এবং সাবেক কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী মোহাম্মদ মকিস মনসুর ও ড. মুজিবুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের সাবেক পেট্রন ও কেন্দ্রীয় চেয়ারপার্সন কেএম আবু তাহের চৌধুরী,সাবেক কেন্দ্রীয় চেয়ারপার্সন নুরুল ইসলাম মাহবুব, সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল ক্বাইউম কয়ছর, কমিউনিটি নেতা সিরাজ হক, সৈয়দ আমিনুল হক, ফয়জুর রহমান চৌধুরী ও ৭১এর বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা।

সভায় বক্তব্য রাখেন মাসুদ আহমদ, হারুনুর রশীদ, কাউন্সিলার ফুলজার আহমদ, হাজী মোহাম্মদ হাবিব, মাওলানা রফিক আহমদ, খান জামাল নুরুল ইসলাম, সিপার রেজাউল করিম, আশরাফ মিয়া, শাহজানুর রাজা, আজম আলী, গিয়াস উদ্দিন, সাংবাদিক রাকিব রুহেল, এনামুল হক, আব্দুল মালিক, আনোয়ার হোসেন, রকিবুর রহমান, আশরাফ মিয়া, এবি রুনেল, আলহাজ্ব লিলু মিয়া, বেলাল হোসেন, হাবিব রহমান, আব্দুল ওয়াহিদ বাবুল, সৈয়দ ইকবাল আহমেদ, জহির আক্তার আলী, ইকবাল আহমেদ, লালু মিয়া, রুহেল মিয়া, মোশাহিদ রহমান, সৈয়দ সায়েম করিম, আব্দুর রউফ সৈয়দ সাইফুল আলম, এস কে সালাম, মাসুম উদ্দিন, আহবাব আহমেদ, আব্দুল মান্নান, চৌধুরী হাফিজ আহমেদ, নুরুল ইসলাম, বাচ্চু বখত, বদরুল হক মনসুর, তোফায়েল আহমেদ, শাজাহান শাওন, আব্দুল বাসিত রাফি, জাহাঙ্গীর আলম, রহুল আমিন, তোফায়েল আহমেদ, জুবের আলম, এস এম করিম, আব্দুল লতিফ, মোক্তার আহমেদ, মাসুদ উদ্দিন, জামাল আহমেদ, শিপলু আহমেদ চৌধুরী, এমএ শহীদ ও আনা মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত গ্রেটার সিলেট কাউন্সিল ছিল সিলেটবাসীর প্রাণের সংগঠন। কিন্তু অত্যন্ত দুঃখ পরিতাপের বিষয় এই সংগঠণে কিছুসংখ্যক স্বার্থান্বেষী মহলের একগুয়েমীতা, স্বেচ্ছাচারিতা, অগণতান্ত্রিক কাজ, একতরফা নির্বাচন, সংগঠণে অনৈক্য সৃষ্টি ও বৃহত্তর সিলেটবাসীর কল্যাণে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই চক্রান্তকারী মহল সংগঠণের প্রতিষ্ঠাকালীন থেকে শুরু করে সকল পর্যায়ের নেতৃবৃন্দ ও মুরব্বীদের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন ও সিলেটবাসীর আস্থা এবং বিশ্বাস ধরে রাখতে সম্পূর্ণ ব্যর্থ হয়ে সংগঠণকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বিগত এক বছর ধরে কোন আপোষ মীমাংসায় তারা সম্মতি প্রদান না করে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও নেতাদের হয়রানী করছে।

তাই সভায় বৃহত্তর সিলেটবাসীর কল্যাণে নব উদ্যমে সিলেটবাসীদের নিয়ে গ্রেটার সিলেট কাউন্সিলকে যুগোপযোগী ও পূনর্গঠনের মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সংগঠণের নাম, লগো ও গঠণতন্ত্র নিয়ে আলোচনা হয়। সংগঠন এর আগামী দিনের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে আগামী ছয় মাসের জন্য কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর ও মাসুদ আহমদকে কনভেনার ও কো- কনভেনার, ড. মুজিবুর রহমানকে সদস্য সচিব ও আশরাফ মিয়াকে অর্থ সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি এবং ৩১ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ এর নাম ঘোষণা করা হয়।

এই কমিটি রিজিওনাল ও শাখা কমিটি গঠন, মেম্বারশীপ সংগ্রহ অভিযান ও জাতীয় সম্মেলনের আয়োজন করবে। সভায় সাধারন সদস্য ফি ১০পাউণ্ড ও লাইফ মেম্বারশীপ ফি ৫০০ পাউন্ড করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আজীবন সদস্যদের ৫০হাজার পাউন্ডের প্রতিশ্রুতির মাধ্যমে নব উদ্যমে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের যাত্রা শুরু করার লক্ষ্যে সভায় আজীবন সদস্যপদের জন্য ১০০জনের নাম তালিকাভূক্ত করা হয়।

সভায় ইসরাইলী-ফিলিস্তিনী যুদ্ধ বন্ধ, গাজায় গণহত্যার প্রতিবাদ ও নিন্দা, প্রবাসীদের হাই কমিশনের মাধ্যমে দ্রূত এনআইডি কার্ড প্রদান, পাওয়ার অব এটরনির জটিলতা নিরসন ও বাংলাদেশে খাজনা প্রদানে প্রবাসীদের পাসপোর্টকে আইডি হিসাবে গ্রহণের জোর দাবী জানানো হয়।

কনভেনিং কমিটির কনভেনার মোহাম্মদ মকিস মনসুর
সভায় উনাকে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রদান করায় উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ৫০ হাজার পাউন্ডের প্রতিশ্রুতির মাধ্যমে নব উদ্যমে আমাদের প্রাণের সংগঠন গ্রেটার সিলেট এর আহব্বায়ক কমিটির যাত্রা আজ থেকে শুরু করতে চাই প্রতিটি রিজিওনাল ও শাখা কমিটির গঠনের মাধ্যমে গ্রেটার সিলেট কমিউনিটির উন্নয়নে ও সিলেটবাসীর মানবতার কল্যাণে। আগামী দিনের অগ্রযাত্রায় সকল রিজিয়নের সহযোগিতা কামনা সহ কাজ করার দীপ্ত শপথ নেওয়ার জন্য কনভেনিং কমিটি ও গ্রেটার সিলেট কমিউনিটি ইন ইউকে সবার প্রতি বিনীতভাবে অনুরুধ জানিয়েছেন।