আজ-  ,


সময় শিরোনাম:
«» বগুড়া সান্তাহারে টিকিট কাউন্টার থেকে মাদকসেবীর  লাশ উদ্ধার «» বাইরে সিল মেরে ব্যালট বাক্সে ঢোকানোর সময় প্রিসাইডিং কর্মকর্তা ও এজেন্ট আটক «» শমশেরনগর হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ্যাম্বুলেন্স হস্তান্তর করলেন ইংল্যান্ড প্রবাসী শিবলী আহমেদ চৌধুরী «» মৌলভীবাজারে বিসমিল্লাহ ইউকে চ্যারিটি সংগঠনের ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত «» আজ জুড়ি উপজেলা নির্বাচন- নির্বাচন ঘিরে উৎফুল্ল বিএনপি নেতাকর্মীরা  «» বগুড়ায় মজুরি বৈষম্যের শিকার  নারী শ্রমিকরা «» কমলগঞ্জে ঐতিহাসিক উসমানগড় মাঠে সরকারি ভূমি দখলের হিড়িক «» বিসমিল্লাহ ইউ,কে চ্যারিটি সংগঠনের উদ্যোগে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত «» মৌলভীবাজারে বড়কাপন সৈয়দবাড়ী জামে মসজিদ সম্প্রসারণ ও পুননির্মাণে মুক্ত হস্তে দান করার আহবান «» সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব পদে পদায়ন হয়েছেন চৌধুরী মামুন আকবর

কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সভা

বকেয়া মজুরি, চিকিৎসা, বাসস্থান সমস্যার সমাধানের দাবীতে
কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সভা
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধিঃ  
বকেয়া মজুরি, চিকিৎসা, বাসস্থানসহ নানা সমস্যার সমাধানের দাবীতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এর মনু—দলই ভ্যালী কার্যকরী পরিষদ ও মিরতিংগা চাবাগানের চা শ্রমিকদের অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। শনিবার সকাল ৯টায় মিরতিংগা  চা বাগান ফ্যাক্টরির সামনে এ কর্মসুচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন মনু দলই ভ্যালী সভাপতি ধনা বাউরী, বীর মুক্তিযোদ্ধা কুল চন্দ্র তাতী, বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মন্টু অলমিক, মো: আব্দুল জব্বার, মাসুদ আলী, নিশি গঞ্জু প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা জানান, চা শ্রমিকরা ঠিকমত বাগানে শ্রম দিয়ে যাচ্ছেন, কিন্ত তাদের মজুরি দিতে টালবাহানা চলছে, আজ না কাল করে মালিকপক্ষ তাদেরকে ঘুরাচ্ছেন। বাগানের হাসপাতালে ঔষধ নেই, শ্রমিকদের বাহিরে গিয়ে চিকিৎসা নিতে হচ্ছে,  ঝড় তুফানে বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে। বাগান কর্তৃপক্ষ মেরামত করে দিচ্ছেন না। তারা সন্তানাদি নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এই দেশে রোহিঙ্গাদের মুল্য আছে, কিন্তু চা শ্রমিকদের কোন মূল্য নেই, করোনাকালীন সব কিছু বন্ধ থাকলেও চা বাগান বন্ধ হয়নি। চা শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। যেভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্য বৃদ্বি পাচ্ছে, চা শ্রমিকরা না খেয়ে মরবে। ১৭০ টাকা মজুরী দিয়ে তাদের সংসার চালাতে কষ্ট হচ্ছে। দ্রুত সময়ের ভিতরে বকেয়া মজুরি, চিকিৎসা, বাসস্থান সমস্যার সমাধান না হলে কঠোর কর্মসুচির মাধ্যমে লাগাতার কর্মবিরতি পালনের হুশিয়ারী প্রদান করা হয়।