আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজারে ১২৫ জন হজযাত্রীর অংশগ্রহণে মবশ্বির-রাবেয়া ট্রাষ্ট্রের ফ্রি হজ প্রশিক্ষণ অনুষ্ঠিত «» উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞানমনস্ক প্রজন্মকে এগিয়ে আসতে হবে- সিসিক মেয়র «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» জুড়ীতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাকারিয়া শিবলুর সমর্থনে গোয়ালবাড়ী বাজারে নির্বাচনী জনসভা «» কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে কর্মচারীদের বেতনসহ যাবতীয় বকেয়া পাওনাদি আদায়ের দাবীতে অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» নকল হিজড়াদের আইনের আওতায় আনা হবে- সিলেটে মতবিনিময় সভায় জেলা প্রশাসক শেখ রাসেল হাসান «» Press release «» «» মৌলভীবাজারে দুইদিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন «» মৌলভীবাজারে আসছেন হযরতুল আল্লামা মুফতি মোঃ গিয়াস উদ্দিন আত্ব তাহেরী

হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা অনাকাংঙ্খিত গর্ভরোধকল্পে করণীয় শীর্ষক আঞ্চলিক সমন্বয় সভা অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক):

নিরাপদ এমআরএম সেবা নিশ্চিত করার লক্ষ্যে অনাকাংঙ্খিত গর্ভরোধকল্পে করণীয় শীর্ষক হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার আঞ্চলিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১মার্চ) মৌলভীবাজার পৌর শহরের রেষ্ট ইন হোটেলের হলরুমে মেরি ষ্টোপস বাংলাদেশের আয়োজনে এবং ক্লিটন হেলথ একসেস ইনিসিটিভ’র সহযোগিতায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার ওয়াকিং গ্রুপ গঠনের লক্ষ্যে আঞ্চলিক এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার পরিবার পরিকল্পনা বিভাগ জেলা কার্য্যালয়ের উপ-পরিচালক খন্দকার মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং সহকারি পরিচালক (ক্লিনিক) ডাঃ বিশ্বজিৎ ভৌমিকের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মেরি ষ্টোপস বাংলাদেশের লিংক এডভোকেসি কর্মকর্তা।

কর্মশালা সমাপণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক উপ-পরিচালক শায়েদা আক্তার, হবিগঞ্জ জেলার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারি পরিচালক (ক্লিনিক) ডাঃ আব্দুর রউফ মোল্লা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর জিমি আক্তার, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, সাংবাদিক হাসনাত কামাল, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, হবিগঞ্জ জেলা বারের এডভোকেট শায়েদা খাতুন, ডাঃ রফিকুল ইসলাম পলাশ প্রমুখ।

অনাকাংঙ্খিত গর্ভরোধকল্পে এমআরএম সেবার সহজলভ্যতা ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি প্রয়োজন। মেরি ষ্টোপস বাংলাদেশ দীর্ঘদিন ধরে নিরাপদ এমআরএম সেবা নিশ্চিত করার লক্ষ্যে অগ্রণী ভুমিকা পালন করে আসছে। তার-ই ধারাবাহিকতায় এই আনাকাংঙ্খিত গর্ভধারণ প্রতিরোধে পাইলট মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা বাস্তবায়িত করা হচ্ছে। টোল ফি নাম্বার ০৮০০০২২২৩৩৩।