আজ-  ,


সময় শিরোনাম:
«» কমলগঞ্জের শমশেরনগরে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ (২য় ধাপ): সম্পদ বিকাশই লক্ষ্য; পদে থাকা প্রার্থীদের আয় ১০ বছরে বেড়েছে প্রায় সাড়ে পাঁচশ শতাংশ: টিআইবি «» এই সরকারে আমলে জঙ্গি ও সন্ত্রাস সম্পূর্নরুপে নিয়ন্ত্রণে রয়েছে – মৌলভীবাজারে পুলিশের আইজিপি  «» সংবাদ সম্মেলন: ”বৈশ্বিক মতপ্রকাশের স্বাধীনতা প্রতিবেদন” প্রকাশ «» মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা «» স্থিতাবস্থা জারি থাকায় দ্বিতীয় ধাপে হচ্ছেনা মৌলভীবাজার সদরে নির্বাচন রাজনগর ২১ মে নির্বাচন «» বগুড়া  আদমদীঘিতে ইউএনও’র মত বিনিময় সভা  «» বগুড়া আদমদীঘিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা «» সিলেটে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সংবর্ধনা অনুষ্ঠিত

সিলেটের সিলাম-মোহাম্মদপুর সড়কের বাদশাহী টিলা মোড়ে পানি নিস্কশনের নালা বন্ধে জনদুর্ভোগের সৃষ্টি

সালেহ আহমদ (স’লিপক):

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলাম-মোহাম্মদপুর সড়কের বাদশাহী টিলা মোড়ে পানি নিস্কাশনের নালা বন্ধ করে কতিপয় লোক প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বৃষ্টির পানি জমে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

দক্ষিণ সুরমা উপজেলার ব্যস্ততম সিলাম-মোহাম্মদপুর সড়কের বাদশাহী টিলা মোড়ে জেলা প্রশাসকের ১নং খতিয়ানের ১১৭৪ দাগের ঢালু জায়গার একটি নির্দিষ্ট পানি প্রবাহের নালা দিয়ে প্রাচীনকাল থেকে রাস্তার পানি প্রবাহিত হয়ে আসছে। সম্প্রতি সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমানের প্রচেষ্টায় দীর্ঘদিনের সংস্কারবিহীর অবহেলিত সড়কটি পুনঃনির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

সড়কটির পুনঃনির্মাণ কাজের উদ্বোধন হওয়ার আগেই সিলাম বাদশাহী টিলা মোড়ে পানি নিস্কাশনের নালা বন্ধ করে কতিপয় লোক প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বৃষ্টির পানি জমে সরকারী সড়কে গর্তের সৃষ্টি হয়ে ক্ষতি সাধন ও জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

বিষয়টি দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সংশ্লিষ্টদের বিভিন্ন সময়ে অবগত করা হয়েছে। সরকারী জায়গায় প্রাচীনকাল থেকে রাস্তার পানি প্রবাহের নির্দিষ্ট নালা ব্যক্তিস্বার্থে বন্ধ করে দিয়ে গর্তের সৃষ্টি করে সরকারি সড়কের ক্ষতি সাধন ও পানি আটকিয়ে জনদুর্ভোগ সৃষ্টির কারণে প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান সহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন এলাকাবাসী।