আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজারে ১২৫ জন হজযাত্রীর অংশগ্রহণে মবশ্বির-রাবেয়া ট্রাষ্ট্রের ফ্রি হজ প্রশিক্ষণ অনুষ্ঠিত «» উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞানমনস্ক প্রজন্মকে এগিয়ে আসতে হবে- সিসিক মেয়র «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» জুড়ীতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাকারিয়া শিবলুর সমর্থনে গোয়ালবাড়ী বাজারে নির্বাচনী জনসভা «» কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে কর্মচারীদের বেতনসহ যাবতীয় বকেয়া পাওনাদি আদায়ের দাবীতে অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» নকল হিজড়াদের আইনের আওতায় আনা হবে- সিলেটে মতবিনিময় সভায় জেলা প্রশাসক শেখ রাসেল হাসান «» Press release «» «» মৌলভীবাজারে দুইদিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন «» মৌলভীবাজারে আসছেন হযরতুল আল্লামা মুফতি মোঃ গিয়াস উদ্দিন আত্ব তাহেরী

জালালপুরে সূচনা প্রকল্পের পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

দক্ষিণ সুরমার জালালপুরে এফআইডিবির সূচনা প্রকল্প উদ্যোগে বাংলাদেশে অপুষ্টির চক্র প্রতিরোধে একটি প্রয়াস এই স্লোগানকে সামনে রেখে ইউপি এবং ইউপি স্ট্যাডিং কমিটির পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে জালালপুর ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়।
জালালপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জিল্লুর রহমান জিলন এর সভাপতিত্বে ও সূচনা প্রকল্পের দক্ষিণ সুরমা নিউট্রিশন অফিসার শেখ তাওহীদা রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলাইমান হোসেন। তিনি বলেন, আমিষের চাহিদা পূরণ করতে হলে পুষ্টিকর খাবারের বিকল্প নেই। নিজ ঘরের আঙ্গিনায় সবজি করতে হবে। এর মাধ্যমে বেকার দূর হওয়ার পাশাপাশি প্রত্যেক ব্যক্তি স্বাবলম্বি হতে পারবে। পুষ্টি সম্পর্কে সমাজের সকলকে সচেতন করে তুলতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আখলাকুল আম্বিয়া, ইউপি সদস্য আনোয়ার আলী, মোঃ ছানা মিয়া, মোঃ কুতুব, নুরুল হক, আনোয়ার হোসেন, হাসি রানী দেব, বায়েছা বেগম, আমিরুন বেগম, আমিনা বেগম, জালালপুর ইউপি স্বাস্থ্য ও পরিবার কেন্দ্র পরিদর্শক আব্দুল কাদির। সভায় স্বাগত বক্তব্য রাখেন ইউপি সচিব মোঃ আব্দুস সালাম।
অনুষ্ঠানে সূচনার উদ্যোগে দক্ষিণ সুরমা নিউট্রিশন অফিসার শেখ তাওহীদা রহমান এর সঞ্চালয়না একটি স্বাস্থ্য-সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেখপাড়া জামে মসজিদের ইমাম আব্দুস শহিদ, সমাজকর্মী মাহফুজুর রহমান, মোঃ আল আমিন, রুকন আলী প্রমুখ।