আজ-  ,


সময় শিরোনাম:
«» কুলাউড়ায় যুব র‌্যালী,মানববন্ধন ও যুব সমাবেশ অনুষ্ঠিত «» সাংবাদিক মশাহিদ আহমদ এর বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করার দাবী “বোবারথল” এলাকার বাসিন্দাদের «» কমলগঞ্জে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আহমেদ বুলবুলের মতবিনিময় সভা «» নওগাঁয় কৃষকের মাঝে দুটি কম্বাইন হারভেস্টার মেশিন  বিতরণ করলেন — সাংসদ সদস্য  «» বগুড়ায় আলী হাসান হত্যা মামলার প্রধান আসামি সবুজ গ্রেফতার «» বগুড়া আদমদীঘিতে মাদকবিরোধী অভিযানে ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার  «» Reminder: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ (২য় ধাপ)-এ অংশগ্রহণকারী প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ ও টিআইবির পর্যবেক্ষণ প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের সংবাদ সংগ্রহ ও প্রচার/প্রকাশ/সম্প্রচার প্রসঙ্গে «» মৌলভীবাজার আসছেন পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন  «» খেলাঘর আসর সিলেট জেলা কমিটির প্রতিনিধি সভা অনুষ্ঠিত «» ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ (২য় ধাপ)-এ অংশগ্রহণকারী প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ ও টিআইবির পর্যবেক্ষণ প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের সংবাদ সংগ্রহ ও প্রচার/প্রকাশ/সম্প্রচার প্রসঙ্গে

মৌলভীবাজারে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্ব চিন্তা ও আর্ন্তজাতিক নারী দিবস পালন

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজারে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ২২ ফেব্রুয়ারি বিশ্ব চিন্তা দিবস ও ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস্ সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেন পাওয়েল ও বিশ্ব চিফ গাইড লেডি ওলেভ বেডেন পাওয়েল এর যুগ্ম জন্মদিবস উপলক্ষে বিশ্বব্যাপী ২২ ফেব্রুয়ারি ‘বিশ্ব চিন্তা দিবস’ ও ৮ মার্চ আন্তর্জাতিক নারী পালিত হয়।

শনিবার (৯ মার্চ) বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন মৌলভীবাজার জেলা কার্যালয়ে বেলা ১১টায় এক আলোচনা সভা, কেককাটা, নাচ, গান, কবিতা আবৃত্তি সহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন মৌলভীবাজার জেলা, সদর, স্থানীয় অ্যাসোসিয়েশন অনুষ্ঠানে বরিশালের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হতে হলদে পাখি, বিঞ্জ পাখি গাইড, রেঞ্জার ও গাইডার মিলিয়ে দুই শতাধিক সদস্য এতে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন মৌলভীবাজার জেলা কমিশনার বেগম নুরজাহান সুয়ারার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ।

গাইডার তাহিয়া তাবাসুম ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা পলিসি ফোরামের সভাপতি সাংবাদিক নজরুল ইসলাম মুহিব।

বক্তব্য রাখেন বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মাধুরী মজুমদার।

বক্তারা সমাজের বিভিন্ন ক্ষেত্রে চালিকাশক্তি হিসেবে নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্বারোপ করে এজন্যে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান। তারা বলেন, দেশ ও জাতির টেকসই উন্নয়ন ও অগ্রগতির জন্য সমাজের নারীর সঠিক ভূমিকা পালন, মূল্যায়ন এবং প্রভাব-প্রতিপত্তি ও সুযোগ-সুবিধা বিকাশের কোনও বিকল্প নেই।