আজ-  ,


সময় শিরোনাম:
«» ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ (২য় ধাপ)-এ অংশগ্রহণকারী প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ ও টিআইবির পর্যবেক্ষণ প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনের সংবাদ সংগ্রহ ও প্রচার/প্রকাশ/সম্প্রচার প্রসঙ্গে «» উসমানগড় উপজেলা স্থাপনের দাবিতে জনসভা অনুষ্ঠিত «» বগুড়া আদমদীঘিতে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু তড়িঘড়ি লাশ দাফনের চেষ্টা «» শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন না হলে দেশে গনতন্ত্র প্রতিষ্ঠা হতো না — নওগাঁয় খাদ্য মন্ত্রী  «» নওগাঁয় স্ত্রীর উপর অভিমান করে  স্বামীর আত্মহত্যা «» সিলেটে নারী উদ্যোক্তাদের মাঝে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির খাদ্য সামগ্রী বিতরণ «» দক্ষিণ সুরমা প্রেসক্লাবের নবগঠিত কমিটিকে সিলেট জেলা আওয়ামী লীগের অভিনন্দন «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» কমলগঞ্জে এসএসসিতে বুদ্ধি প্রতিবন্ধী অম্লান দাস তুর্যের সাফল্য «» মৌলভীবাজারে আইসিবি ইসলামি ব্যাংক গ্রাহকের ‘টাকা দিতে পারছে না’ 

মৌলভীবাজারে রিইব এর উদ্যোগে তথ্য ও অধিকার আইন নিয়ে দু’দিনব্যাপি কর্মশালা ও সংলাপ অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজারে রিসার্চ ইনেসিয়েটিভ বাংলাদেশ (রিইব) এর উদ্যোগে ৪০জন নারী পুরুষ নিয়ে তথ্য ও অধিকার আইন নিয়ে দু’দিনব্যাপি কর্মশালা ও সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) ন্যাশনাল ইনডোওয়েমিন্ট ফর ডেমোক্রেসি এর আয়োজনে মৌলভীবাজার সদর উপজেলা কনফারেন্স হলে অনুষ্ঠিত সমাপনী দিনে কর্মশালায় তথ্য অধিকার আইন কানুন নিয়ে আলোচনা করেন রিইব এর কো-অর্ডিনেটর সহকারী পরিচালক ব্যরিস্টার রুহী নাজ।

সমাপনী দিন ২য় পর্বে অংশগ্রহণকারীদেরকে দলভিত্তিক ৫ দলে বিভক্ত করে মূল আলোচনার উপর কিছু দিকনির্দেশনামূলক তথ্যের উপর ভিত্তি করে পরীক্ষামূলক লিখতে বলা হলে, পেপারগুলো ব্যরিস্টার রুহী নাজের হাতে তুলে দেয়া হয়। অংশগ্রহণকারীরা তা পাঠ করে শোনান এবং রুহী নাজ সকলের প্রশংসা করেন।

পরে মধ্যাহ্নভোজ শেষে অংশগ্রহণকারীদের হাতে উপহার সামগ্রী তুলে দিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রথমদিন শুক্রবার (২৪ নভেম্বর) শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রিইব এর মৌলভীবাজার সমন্বয়কারী জহর লাল দত্ত। শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক আলোকিত নিউজ জেলা প্রতিনিধি সৈয়দ কামরুজ্জামান। বক্তব্য রাখেন দৈনিক ডেসটিনি পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি রিপন কান্তি ধর রুপক।

প্রথমার্ধের শুভেচ্ছা বক্তব্যের পর কর্মশালায় অংশগ্রহণকারীরা নিজ নিজ পরিচয় প্রধান করেন। ২য় পর্বে মূল আলচনা করেন ঢাকা সুপ্রিম কোর্টের ব্যরিস্টার রুহী নাজ।