আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন- স্থগিতের আদেশ সর্বোচ্চ আদালতের  «» মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন- স্থগিতের আদেশ সর্বোচ্চ আদালতের  «» ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন এবং মহাসচিব স ম হামেদ হোসাইন «» সিলেটে হোটেল শ্রমিকনেতাদের নামে মিথ্যা মামলা «» প্রকাশিত সংবাদের প্রতিবাদ «» মৌলভীবাজারে জেলা পর্যায়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির শিখন বিনিময় কর্মশালা «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» কুলাউড়ায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত «» মৌলভীবাজারে নারী ও শিশু নির্যাতন আদালতে দুইজনের মৃত্যুদন্ড «» মৌলভীবাজারে জেলা পর্যায়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির শিখন বিনিময় কর্মশালা অনুষ্ঠিত

৩য় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরী ২০২৪ মিডিয়া হাব স্কাউটিং জাতীয় ইসলামী কমিটি স্কাউট বিএস এর সভা অনুষ্ঠিত হয়েছে

বাংলাদেশ থেকে মোহাম্মদ আব্দুল ওয়াহিদঃ

ইসলামিক কাউন্সিল অন স্কাউটিং একটি চার্টার অংশীদার বয় স্কাউটস অফ আমেরিকা “তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বোরি” আয়োজন করছে এবং “আল্লাহর প্রতি কর্তব্য” ধর্মীয় সূচনাকে আল্লাহর নামে নামকরণের জন্য এর সুবর্ণ জয়ন্তী ঘোষণা করছে। জাম্বোরি ৩০ জুন থেকে ৬ই জুলাই ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিত হবে। হিউস্টন টেক্সাস ইউএসএ। ইসলামিক স্কাউটিং-এর প্রতিষ্ঠাতা এবং স্কাউটিং-বিএসএ-এর জাতীয় ইসলামিক কমিটির চেয়ারম্যান এবং তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরীর ক্যাম্প প্রধান সৈয়দ এহতেশাম নকভি ঘোষণা করেছেন। আইএমএসজে ২০২৪এর জাম্বোরি মিডিয়া হাব টিম। টিম প্রোগ্রামগুলিতে মূল আলোচনার জন্য ৩য় আন্তর্জাতিক স্কাউট জাম্বোরি এবং মিডিয়া হাব। মিডিয়া হাব দলের সদস্যদের সাথে প্রথম জুম মিটিং এর আয়োজন করা হয়। ১৯ নভেম্বর ২০২৩ (মার্কিন ও কানাডার সময় সকাল ৭ টা এবং বাংলাদেশ সময় রাত ৯টায়।

উক্ত বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচ্যসূচি ছিল-

  1. স্বাগত বক্তব্য IMSJ 2024 ক্যাম্পের প্রধান, জনাব সৈয়দ এহতেশাম নকভি।
  2. NICS-BSA সুবর্ণ জয়ন্তী উদযাপন।
  3. ভূমিকা এবং দায়িত্ব
    স্কাউট হাফিজ আহমেদ ইসলামের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়, বিএসএ-এর প্রতিনিধি মিঃ আর্থার লবডেলের ইংরেজি আন্তঃধর্মীয় প্রার্থনার মাধ্যমে। পরে ক্যাম্পের প্রধান সৈয়দ এহতেশাম নকভি তার স্বাগত বক্তব্য দেন এবং তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরীর চেয়ারম্যান জনাব নাদিম ইসলাম এবং সেক্রেটারি জেনারেল জনাব মুহাম্মদ আহসানুল্লাহ জাম্বরী হাব মিডিয়া হাব দলের সদস্যদের সাথে পরিচয় করিয়ে দেন। একই সঙ্গে জাম্বরি হাব মিডিয়া টিমের সদস্যদের নাম ঘোষণা করেছে। এটি ছিল মিডিয়া হাব – স্কাউটিং স্কাউটস বিএসএ (এনআইসিএস-বিএসএ) দলের সদস্যদের প্রথম জুম সভা সংক্রান্ত জাতীয় ইসলামী কমিটি।

৩য় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরী ২০২৪ সম্মানিত ক্যাম্প প্রধান সৈয়দ এহতেশাম নকভী, চেয়ারম্যান জনাব নাদিম ইসলাম, এবং মহাসচিব জনাব মুহাম্মদ আহসানুল্লাহ গুরুত্বপূর্ণ বক্তৃতা উপস্থাপন করেন। এছাড়াও আমাদের মিডিয়া টিমে যোগ দিয়েছেন বব ওয়েডিগ, জাতীয় ধর্মীয় সম্পর্ক কমিটির সম্মানিত চেয়ারম্যান, আমেরিকা-বিএসএ-এর বয় স্কাউটস, এবং ব্রে বার্নস, ডেপুটি ইন্টারন্যাশনাল কমিশনার বিএসএ এবং আমেরিকা-বিএসএ-এর বয় স্কাউটস-এর আন্তর্জাতিক বিভাগের ভাইস চেয়ারম্যান এবং জাম্বরি হাব অনলাইন এয়ার ইন্টারন্যাশনাল মিডিয়া টিম। নির্বাচিত সদস্য। মিডিয়া টিমের সদস্যদের মধ্যে বাংলাদেশ স্কাউট ফেলোশিপের সদস্য ও আন্তর্জাতিক স্কাউট স্বেচ্ছাসেবক গ্রুপের সভাপতি জনাব সৈয়দ আকবর রেজা, স্কাউট লিডার ডাঃ দিকপাল কাসারী ৩য় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরীর গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরেন।

পরে ক্যাম্প প্রধান সৈয়দ এহতেশাম নকভী ইসলামিক স্কাউটিংয়ের প্রতিষ্ঠাতা এবং এনআইসিএস-বিএসএ ক্যাম্প প্রধান ৩য় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরীর চেয়ারম্যান জনাব নকভি মিডিয়া দলের কার্যক্রম, তৃতীয় আন্তর্জাতিক স্কাউট জাম্বুরীর ভূমিকা এবং প্রতিষ্ঠার গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। ইসলামিক স্কাউটিং এবং সভায় অংশগ্রহণকারীদের বিশেষ করে যারা সাংবাদিক হিসাবে তাদের কাউন্টির প্রতিনিধিত্ব করছেন তাদেরকে ধন্যবাদ জানান। এছাড়াও বিশেষভাবে ধন্যবাদ জানান বাংলাদেশ স্কাউটের প্রেসিডেন্ট ও আন্তর্জাতিক কমিশনারের প্রতি ও মিটিয়ে অংশগ্রহণকারী স্কাউট আতিকুর রহমান এর প্রতি। উল্লেখ্য যে, এনআইসিএস-বিএসএ ক্যাম্প প্রধান ৩য় আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরীর চেয়ারম্যান জনাব নকভি মিডিয়া দলের সদস্য হিসেবে বাংলাদেশ থেকে ৫ জন সদস্য নির্বাচিত করেন- তারা হলে সৈয়দ আকবর রেজা, ময়নুল হক, আজিজ কবির, মোহাম্মদ আব্দুল ওয়াহিদ, সৈয়দ হায়দর আলী।
(অনুলিখনঃ স’লিপক)