আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজারে মা ও শিশুদের জন্য শেখ রাসেল স্টুডেন্ট এসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প «» মৌলভীবাজারে আত্ম প্রকাশ করলো ভিন্ন ধারার অনলাইন নিউজ পোর্টাল আইন নথি। «» মৌলভীবাজারে বাল্য বিয়েতে ভূয়া জন্ম সনদ «» নওগাঁর ঐতিহ্যবাহী প্রত্নতাত্ত্বিক নিদর্শন পাহাড়পুর বৌদ্ধবিহার অবশেষে খুলে দেয়া হলো। «» নোয়াখালীতে ভয়াবহ অগ্নকান্ড «» বেগমগঞ্জে শিশু ধর্ষনচেষ্টায় শিক্ষক গ্রেফতার «» নওগাঁ সাপাহারে হাটবার করে ইউনিয়ন পরিষদ সমূহে পুলিশী সেবা প্রদান। «» টিআইবি সংবাদ বিজ্ঞপ্তি «» টিআইবি সংশোধিত সংবাদ বিজ্ঞপ্তি «» শ্রীমঙ্গলে নবজাগরণ ও প্রজেক্ট ওয়ান মিলিয়ন প্লান্টেশনের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি

শ্রীমঙ্গলে কোথায় কখন ঈদের জামাত

এহসান বিন মুজাহির : রাত পোহালেই মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহা উদযাপিত হবে। মহামারি করোনাকালে শনিবার (১ আগস্ট) সারাদেশে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পবিত্র ঈদুল আজহার জামাত হবে।

শ্রীমঙ্গল থানা জামে মসজিদে ঈদুল আজহার প্রথম জামাত সকাল ৭টায় আর দ্বিতীয় জামাত সকাল পৌনো আটটায়, শ্রীমঙ্গল নতুন বাজার জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন জামে মসজিদে প্রথম জামাত সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টায়, শ্রীমঙ্গল ভানুগাছ রোডস্থ মরকাজ জামে মসজিদে সকাল ৭টায়, কালিঘাট রোডস্থ বায়তুল আমান জামে মসজিদে প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত ৮ টায়, বরুণাস্থ মসজিদে আবু বকর রা. জামে মসজিদে সকাল ৮টায়, সাগরদিঘী রোডস্থ বায়তুস সালাম জামে মসজিদে প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় জামাত পৌনে ৮টায় অনুষ্ঠিত হবে।

বিশ্বব্যাপী করোনা মহামারির প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে চলে ঈদুল আজহার জামাতে অংশগ্রহণ করার জন্য শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় কর্তৃক ৩০ জুলাই একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে পবিত্র ঈদুল ফিতরের মতো ঈদুল আজহার নামাজের জামাতও খোলা জায়গার পরিবর্তে মসজিদে আদায় করতে হবে।  ঈদের নামাজের সময় মসজিদে কার্পেট বিছানো যাবে না। নামাজের আগে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করতে হবে। মুসল্লিরা নিজ দায়িত্বে জায়নামাজ নিয়ে আসবেন। প্রত্যেককে অজু করে মসজিদে আসতে হবে এবং অজু করার সময় কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুতে হবে। করোনার সংক্রমণ রোধ নিশ্চিত করতে মসজিদে অজুর স্থানে সাবান/হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে এবং মসজিদের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার/হাত ধোয়ার ব্যবস্থাসহ সাবান-পানি রাখতে হবে। ঈদ জামাত শেষে হ্যান্ডশেক ও কোলাকুলি করা যাবে না।
মসজিদে আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক পরেতে হবে এবং করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য মসজিদের ইমাম ও খতিবদের বিশেষ দোয়ারও অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান-যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শ্রীমঙ্গল উপজেলায় সকল মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ এবং মাইকিং করে সবাইকে অবহিত করা হয়েছে।