আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজারে মা ও শিশুদের জন্য শেখ রাসেল স্টুডেন্ট এসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প «» মৌলভীবাজারে আত্ম প্রকাশ করলো ভিন্ন ধারার অনলাইন নিউজ পোর্টাল আইন নথি। «» মৌলভীবাজারে বাল্য বিয়েতে ভূয়া জন্ম সনদ «» নওগাঁর ঐতিহ্যবাহী প্রত্নতাত্ত্বিক নিদর্শন পাহাড়পুর বৌদ্ধবিহার অবশেষে খুলে দেয়া হলো। «» নোয়াখালীতে ভয়াবহ অগ্নকান্ড «» বেগমগঞ্জে শিশু ধর্ষনচেষ্টায় শিক্ষক গ্রেফতার «» নওগাঁ সাপাহারে হাটবার করে ইউনিয়ন পরিষদ সমূহে পুলিশী সেবা প্রদান। «» টিআইবি সংবাদ বিজ্ঞপ্তি «» টিআইবি সংশোধিত সংবাদ বিজ্ঞপ্তি «» শ্রীমঙ্গলে নবজাগরণ ও প্রজেক্ট ওয়ান মিলিয়ন প্লান্টেশনের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি

কোরবানীর প্রাণীর চামড়া তদারকিতে ভোক্তা অধিকার অধিদপ্তর

           “জাতীয় সম্পদ চামড়া, রক্ষা করবো আমরা” এই স্লোগান সামনে রেখে  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক ঈদুল আজহার কোরবানীর প্রাণীর চামড়া সঠিকভাবে লবণ দিয়ে সংরক্ষণ এবং ক্রয় বিক্রয়ে তদারকি করছে।

                 আজ ০১ আগস্ট ২০২০ খ্রি: তারিখে পবিত্র ঈদুল আজহার দিনে অধিদপ্তরের জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা এবং মসজিদে গিয়ে সরকারি কর্তৃক নির্ধারিত দামে চামড়া গুলো ক্রয় বিক্রয় বিষয়ে তদারকি করা হয়। চামড়ার সরকার কর্তৃক নির্ধারিত দাম না পেলে অথবা কম দামে চামড়া বিক্রি করতে বাধ্য করলে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠ পর্যায়ে কাজ করছে উল্লেখ করে মাদ্রাসা এবং এতিমখানার কর্তৃপক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়।

                কোরবানী প্রাণীর চামড়া অর্থ গরিব এবং এতিমরা পেয়ে থাকে উল্লেখ করে ক্রেতা সাধারণদের সরকারি নির্ধারিত দামে চামড়া ক্রয় করার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়াও সঠিক ভাবে চামড়া সংরক্ষণ করতে  অধিদপ্তর কর্তৃক প্রেরিত লিফলেট ক্রেতা বিক্রেতাদের মাঝে বিতরণ করা হয়।