আজ-  ,


সময় শিরোনাম:
«» ছাত্রলীগ নেতা নাঈম ও শ্রীমঙ্গল তরুণ যুবকদের কারনে ২বছর পর বাবা ছেলের মিলন «» কমলগঞ্জে গুড নেইবারস্ এর উদ্যোগে হাঁস-মুরগীর বাচ্চা ও সবজির বীজ বিতরণ «» মৌলভীবাজারে ভিক্ষুক পূর্নবাসনে ভেড়া বিতরন মৌলভীবাজার প্রতিনিধি ॥ «» মিসবাহুর রহমান মহোদয়কে শুভেচ্ছা জানাতে বঙ্গবন্ধু মানব কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ। «» এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষক সাইফুর ছাতকে গ্রেফতার «» দলীয় পরিচয় না দেখে ‘ধর্ষকদের’ গ্রেফতারের নির্দেশ পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন «» নওগাঁ জেলা বাস শ্রমিক ও সিএনজি শ্রমিক সমস্যা সমাধান জেলা প্রশাসক কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত। «» জালালপুরে সূচনা প্রকল্পের পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা «» ওসমানীনগরে রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেটের তিনটি প্রজেক্ট বাস্তবায়ন «» সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের অদম্য পাঠশালায় প্রীতিলতা স্মরন

শ্রীমঙ্গল উপজেলার ৯২৬৯ টি পরিবারকে জরুরী খাদ্য ও সুরক্ষা সামগ্রী সহায়তা প্রদান

কে এস এম আরিফুল ইসলাম, ডিভিশনাল চিফ রিপোর্টার::
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্সের ‘আলোয় আলো’ প্রকল্পের আওতায় চা-শ্রমিক অধ্যুষিত বিভিন্ন এলাকা এবং হাওড় অঞ্চলে জেলে সম্প্রদায়ের মাঝে  কোভিড-১৯ জরুরী সহায়তা কার্যক্রম শুরু করেছে। আলোয় আলো প্রকল্পটি চাইল্ডফান্ড কোরিয়ার অর্থায়নে এডুকো-বাংলাদেশে সহযোগিতায়  কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার ৩০টি চা বাগান ও ২টি হাওড় এলাকায় এটি বাস্তবায়িত হচ্ছে। কোভিড-১৯ জরুরী সহায়তা কার্যক্রমের আওতায় চা বাগানের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্যাকেজ এবং হাওড় এলাকার জন্য ফুড প্যাকেজ বরাদ্দ হয়। শ্রীমঙ্গল উপজেলায় ব্রেকিং দ্য সাইলেন্স ধারাবাহিক ভাবে ৪টি চা বাগান ও ১টি হাওড় অঞ্চলে মোট ২১৩৩ দরিদ্র ও হত-দরিদ্র পরিবারের মধ্যে জরুরী খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরনের উদ্যোগ গ্রহণ করেছে।
সোমবার (২০ জুলাই) লামাপাড়ায় মির্জাপুর ইসলামী সেন্টার দাখিল মাদ্রাসার প্রাঙ্গণে জেলে সম্প্রদায়ের ১৩৩টি পরিবারের মধ্যে জরুরী খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 
ব্রেকিং দ্য সাইলেন্স এর আলোয় আলো প্রকল্পের প্রকল্প কর্মকর্তা রুবাইয়াত ফেরদৌসের এর সঞ্চালনায় ও প্রকল্প সমন্বয়কারী চাঁদনী রায়ের সভাপতিত্বে উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মির্জাপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ জসীম উদ্দিন ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ মানিক মিয়া, এডুকো বাংলাদেশ আলোয় আলো প্রকল্পের পক্ষ থেকে উপস্থিত ছিলেন লাইভলীহুড বিশেষজ্ঞ মোঃ তাওহীদ ফেরদৌস এবং ব্রেকিং দ্য সাইলেন্স আলোয় আলো প্রকল্প কর্মকর্তা সাইফুর রহমান।

বৈশ্বিক মহামারীর প্রভাবে প্রতিটি দেশের অর্থনীতি যেখানে বিপর্যস্ত সেইসময়ে চাইল্ডফান্ড কোরিয়ার এই মহতী  উদ্যোগের ভুয়সী প্রশংসা করে বিশেষ অতিথির বক্তব্যে মোঃ জসীম উদ্দিন বলেন যে কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্তদের মধ্যে এই জেলে সম্প্রদায়ের পরিবারগুলো সর্বক্ষেত্রেই বঞ্চনার শিকার। মহামারীর এইসময়ে এই প্রথম তারা কোন জরুরী সহায়তা পেলো। মোঃ মানিক মিয়া তার বক্তব্যে দুঃখ দুর্দশাগ্রস্ত জেলেপল্লীর দিকে নজর দেয়ায় এবং  দরিদ্র মানুষকে জরুরী খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করার জন্য ব্রেকিং দ্য সাইলেন্স, এডুকো-বাংলাদেশ এবং চাইল্ডফান্ড কোরিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বক্তা আরো বলেন, যে জরুরী সহায়তা প্রদানকালীন যথাযথ  স্বাস্থ্যবিধি অনুসরণ করার যে অনন্য প্রদর্শন আপনারা করেছেন তা নজিরবিহীন। একমাত্র এই পথে চলেই মহামারী করোনাকে ঠেকিয়ে রাখা সম্ভব।
উল্লেখ্য যে, গতকাল ভাড়াউড়া ও খাইছড়া চা বাগানে  ৯৪৫ টি দরিদ্র পরিবারে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের মাধ্যমে ব্রেকিং দ্য সাইলেন্স স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী কার্যক্রম শুরু করে। এই প্রকল্পের আওতায় এডুকো চারটি সহযোগী সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্স, আইডিয়া, এমসিডা ও প্রচেষ্টা-এর মাধ্যমে শ্রীমঙ্গল উপজেলায় মোট ৯২৬৯ টি পরিবারকে সহায়তা প্রদান করছে।