আজ-  ,


সময় শিরোনাম:
«» ভোক্তা-অধিকার অধিদপ্তর কর্তৃক তদারকি অভিযান ও জরিমানা «» নওগাঁয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন «» মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্ঠে একই পরিবারের ৫জন নিহত ও গুরুতর আহত-১ «» স্বাধীনতা দিবস ও মাহে রমজান উপলক্ষে ৩০০ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ «» বগুড়া আদমদীঘিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন «» সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত «» বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহিদ উদযাপন «» প্রবাসী অধিকার বাংলাদেশ ফোরাম এর উদ্যোগে কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ «» মৌলভীবাজারে বিভিন্ন অনুষ্ঠানমালার মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন «» ঢাকায় ঐকতানের মহান স্বাধীনতা দিবস পালন

পশ্চিমভাগে কমিউনিটি ক্লিনিক স্থাপনের দাবীতে সিলেটের সিভিল সার্জন বরাবরে আবেদন

দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের পশ্চিমভাগে কমিউনিটি ক্লিনিক স্থাপনের দাবীতে সিলেটের সিভিল সার্জন বরাবরে আবেদন জানিয়েছেন ৬নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল। ১৩জুলাই সোমবার দুপুরে এলাকাবাসীর পক্ষে চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল স্বাক্ষরিত আবেদনটি সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল এর হাতে তুলে দেন পশ্চিমভাগ গ্রামের বাসিন্দা দি নিউ নেশন ও দৈনিক আজকালের খবর এর সিলেট ব্যুরো প্রধান এস এ শফি, পশ্চিমভাগ যুব ফোরামের প্রধান সমন্বয়কারী মোঃ মঈনুল ইসলাম। পরে অনুলিপিটি দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরী, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহবুবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আইরিন রহমান কলি বরাবরে প্রেরণ করা হয়।
আবেদন সূত্রে জানা যায়, সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিমভাগ একটি অবহেলিত ও অনুন্নত গ্রাম। ইউনিয়নের মধ্যবর্তী এ ওয়ার্ডে ১০হাজার লোকের বসবাস থাকলেও নেই কোন পাকা রাস্তা। বর্ষায় কাদা, শুষ্ক মৌসুমে ধুলি মেখে অত্র ওয়ার্ডের জনসাধারণকে চলাচল করতে হয়। নেই কোন পর্যাপ্ত স্বাস্থ্য সেবার প্রতিষ্ঠান। ফলে অত্র এলাকার বৃদ্ধ, গর্ভবতী মহিলা ও শিশুদেরকে ঝুকির মধ্যে বসবাস করতে হয়। গ্রামের স্বাস্থ্য সেবার কথা বিবেচনা করে পশ্চিমভাগ গ্রামের হরমুজ আলীর পুত্র কাতার প্রবাসী মোঃ মঈনুল ইসলাম তার পক্ষ থেকে কমিউনিটি ক্লিনিক নির্মাণের জন্য ৮শতক ভূমি দেয়ার অঙ্গিকার করেছেন। তাই গ্রাম তথা অত্র ওয়ার্ডের স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষ্যে এলাকাবাসীর পক্ষ থেকে সরকারের দৃষ্টি আকর্ষণে বিভিন্ন দপ্তরে আবেদন প্রেরণ করা হচ্ছে।
এ ব্যাপারে আলাপকালে লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল বলেন, স্বাস্থ্য সেবা জনগণের মৌলিক অধিকার । বর্তমান সরকার জনগণের জীবন মান উন্নয়নে আন্তরিক। ইউনিয়নের ৪নং ওয়ার্ডবাসীর দাবীর প্রেক্ষিতে স্থানীয় অধিবাসীদের স্বাস্থ্যসেবার সুযোগ দানে পশ্চিমভাগে কমিউনিটি ক্লিনিক নির্মাণে সংশ্লিষ্ট কতর্ৃৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন তিনি।
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী অনুলিপি গ্রহন শেষে বলেন, জনগুরুত্বপূর্ন এ আবেদনটি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হবে। জনগনের মৌলিক অধিকার রক্ষায় উপজেলা প্রশাসন সবসময় পাশে থাকবে।
দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহবুবুর রহমান বলেন, লালাবাজার ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপনের আবেদনটি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হবে। কর্তৃপক্ষ বিষয়টি যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।