আজ-  ,


সময় শিরোনাম:
«» মৌলভীবাজারে মা ও শিশুদের জন্য শেখ রাসেল স্টুডেন্ট এসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প «» মৌলভীবাজারে আত্ম প্রকাশ করলো ভিন্ন ধারার অনলাইন নিউজ পোর্টাল আইন নথি। «» মৌলভীবাজারে বাল্য বিয়েতে ভূয়া জন্ম সনদ «» নওগাঁর ঐতিহ্যবাহী প্রত্নতাত্ত্বিক নিদর্শন পাহাড়পুর বৌদ্ধবিহার অবশেষে খুলে দেয়া হলো। «» নোয়াখালীতে ভয়াবহ অগ্নকান্ড «» বেগমগঞ্জে শিশু ধর্ষনচেষ্টায় শিক্ষক গ্রেফতার «» নওগাঁ সাপাহারে হাটবার করে ইউনিয়ন পরিষদ সমূহে পুলিশী সেবা প্রদান। «» টিআইবি সংবাদ বিজ্ঞপ্তি «» টিআইবি সংশোধিত সংবাদ বিজ্ঞপ্তি «» শ্রীমঙ্গলে নবজাগরণ ও প্রজেক্ট ওয়ান মিলিয়ন প্লান্টেশনের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি

পশ্চিমভাগে কমিউনিটি ক্লিনিক স্থাপনের দাবীতে সিলেটের সিভিল সার্জন বরাবরে আবেদন

দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের পশ্চিমভাগে কমিউনিটি ক্লিনিক স্থাপনের দাবীতে সিলেটের সিভিল সার্জন বরাবরে আবেদন জানিয়েছেন ৬নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল। ১৩জুলাই সোমবার দুপুরে এলাকাবাসীর পক্ষে চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল স্বাক্ষরিত আবেদনটি সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল এর হাতে তুলে দেন পশ্চিমভাগ গ্রামের বাসিন্দা দি নিউ নেশন ও দৈনিক আজকালের খবর এর সিলেট ব্যুরো প্রধান এস এ শফি, পশ্চিমভাগ যুব ফোরামের প্রধান সমন্বয়কারী মোঃ মঈনুল ইসলাম। পরে অনুলিপিটি দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরী, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহবুবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আইরিন রহমান কলি বরাবরে প্রেরণ করা হয়।
আবেদন সূত্রে জানা যায়, সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিমভাগ একটি অবহেলিত ও অনুন্নত গ্রাম। ইউনিয়নের মধ্যবর্তী এ ওয়ার্ডে ১০হাজার লোকের বসবাস থাকলেও নেই কোন পাকা রাস্তা। বর্ষায় কাদা, শুষ্ক মৌসুমে ধুলি মেখে অত্র ওয়ার্ডের জনসাধারণকে চলাচল করতে হয়। নেই কোন পর্যাপ্ত স্বাস্থ্য সেবার প্রতিষ্ঠান। ফলে অত্র এলাকার বৃদ্ধ, গর্ভবতী মহিলা ও শিশুদেরকে ঝুকির মধ্যে বসবাস করতে হয়। গ্রামের স্বাস্থ্য সেবার কথা বিবেচনা করে পশ্চিমভাগ গ্রামের হরমুজ আলীর পুত্র কাতার প্রবাসী মোঃ মঈনুল ইসলাম তার পক্ষ থেকে কমিউনিটি ক্লিনিক নির্মাণের জন্য ৮শতক ভূমি দেয়ার অঙ্গিকার করেছেন। তাই গ্রাম তথা অত্র ওয়ার্ডের স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষ্যে এলাকাবাসীর পক্ষ থেকে সরকারের দৃষ্টি আকর্ষণে বিভিন্ন দপ্তরে আবেদন প্রেরণ করা হচ্ছে।
এ ব্যাপারে আলাপকালে লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল বলেন, স্বাস্থ্য সেবা জনগণের মৌলিক অধিকার । বর্তমান সরকার জনগণের জীবন মান উন্নয়নে আন্তরিক। ইউনিয়নের ৪নং ওয়ার্ডবাসীর দাবীর প্রেক্ষিতে স্থানীয় অধিবাসীদের স্বাস্থ্যসেবার সুযোগ দানে পশ্চিমভাগে কমিউনিটি ক্লিনিক নির্মাণে সংশ্লিষ্ট কতর্ৃৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন তিনি।
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী অনুলিপি গ্রহন শেষে বলেন, জনগুরুত্বপূর্ন এ আবেদনটি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হবে। জনগনের মৌলিক অধিকার রক্ষায় উপজেলা প্রশাসন সবসময় পাশে থাকবে।
দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহবুবুর রহমান বলেন, লালাবাজার ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপনের আবেদনটি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হবে। কর্তৃপক্ষ বিষয়টি যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।