আজ-  ,


সময় শিরোনাম:

অভাব অনটনের তাড়নায় কমলগঞ্জে যুবতীর আত্মহত্যা

আব্দুল বাছিত খান,মৌলভীবাজারঃ মৌলভীবাজারের কমলগঞ্জে মহিবা আক্তার নামে এক যুবতি বিষপানে আত্মহত্যা করেছে। পরিবারে অভাব অনটনের কারণে মেয়েটি আত্মহত্যা করেছে বলে এলাকাবাসীর ধারণা। শনিবার ১১ জানুয়ারি সন্ধ্যা ৬টায় উপজেলার শমসেরনগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার গোবিন্দপুর গ্রামের জমসেদ মিয়ার বড় মেয়ে মহিবা আক্তার (২০)। বাবা জমসেদ মিয়া ৫ মাস আগে অসুস্থ স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে অন্যত্র চলে গেছে। পরিবারের ভরণ-পোষণের একমাত্র দায়িত্ব বর্তায় বড় মেয়ে মহিবার ওপর। কলেজে যাওয়া বন্ধ করে দেয় মহিবা। অসুস্থ মায়ের চিকিৎসা খরচ যোগাতে হিমশিম খেতে হয়। শনিবার সন্ধ্যা ৬টায় পরিবারের অজান্তে মহিবা বিষ পান করে।

এলাকাবাসীর সহযোগীতায় মহিবাকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে রবিবার বিকালে পরিবারে কাছে হস্তান্তর করে। এ ব্যাপারে থানায় একটি অমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

 

শমশেরনগর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য মাসুক মিয়া বলেন, ‘নিহত মহিবা আক্তার নামাজি ছিল। বাবা চলে যাওয়া ও মা অসুস্থ থাকায় পরিবারটি কষ্টে দিনতিপাত করতো। আমাদরে ধারণা হয়তো পরিবারের অভাবের কারণে মেয়েটি আত্মহত্যা করেছে।’

 

শমসেরনগর পুলিশ ফাঁড়ির এসআই আনজির আহমেদ ঘটনার সত্যতার স্বীকার করে বলেন, ’অভাবের কারণে মেয়েটি আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারে কাছে হস্তান্তর করা হয়েছে।