আজ-  ,


সময় শিরোনাম:
«» ছাত্রলীগ নেতা নাঈম ও শ্রীমঙ্গল তরুণ যুবকদের কারনে ২বছর পর বাবা ছেলের মিলন «» কমলগঞ্জে গুড নেইবারস্ এর উদ্যোগে হাঁস-মুরগীর বাচ্চা ও সবজির বীজ বিতরণ «» মৌলভীবাজারে ভিক্ষুক পূর্নবাসনে ভেড়া বিতরন মৌলভীবাজার প্রতিনিধি ॥ «» মিসবাহুর রহমান মহোদয়কে শুভেচ্ছা জানাতে বঙ্গবন্ধু মানব কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ। «» এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষক সাইফুর ছাতকে গ্রেফতার «» দলীয় পরিচয় না দেখে ‘ধর্ষকদের’ গ্রেফতারের নির্দেশ পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন «» নওগাঁ জেলা বাস শ্রমিক ও সিএনজি শ্রমিক সমস্যা সমাধান জেলা প্রশাসক কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত। «» জালালপুরে সূচনা প্রকল্পের পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা «» ওসমানীনগরে রোটারি ক্লাব অব মেট্রোপলিটন সিলেটের তিনটি প্রজেক্ট বাস্তবায়ন «» সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের অদম্য পাঠশালায় প্রীতিলতা স্মরন

সাহিত্য আড্ডা ও ঈদভ্রমণ মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের

স্টাফ রিপোর্টার, দীপ্ত নিউজ ডটকম : মৌলভীবাজার জেলার তরুণ অনলাইন অ্যাক্টিভিস্টদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের ঈদভ্রমণ ও সাহিত্য আড্ডা ২০১৯ জমকালো আয়োজনের মাধ্যমে সম্পন্ন হয়েছে। মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি, সাংবাদিক ও কলামিস্ট প্রিন্সিপাল এহসান বিন মুজাহিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আশিকুর রহমান এবং সহ-সাধারণ সম্পাদক শাহ মিসবাহ’র সঞ্চালনায় আনন্দভ্রমণ ও সাহিত্য আড্ডার উদ্বোধনী অনুষ্ঠান গতকাল সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ফোরামের প্রধান উদেষ্টা, লেখক ফোরাম মৌলভীবাজারের সভাপতি, বিশিষ্ট লেখক, গবেষক, ব্যাংকার অ্যাডভোকেট মোহাম্মদ আবু তাহের। অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা মাওলানা লুৎফুর রহমান জাকারিয়া ও মাওলানা হোসাইন আহমদ খালেদ।

 

ঈদভ্রমণ ও সাহিত্য আড্ডার ভ্যানু ছিল মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার অন্যতম দর্শনীয় স্পট মাধবপুর লেক, বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান স্মৃতিসৌধ, ক্যামেলিয়া চা বাগান এবং শমসের নগরের গল্ফ মাঠ। দিনব্যাপী ঈদভ্রমণে আনন্দ-বিনোদন, সাহিত্য আড্ডা, ছড়া-কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, অনুভূতি পেশ, বিষয়ভিত্তিক বক্তব্য প্রতিযোগিতা, অতিথিবৃন্দের বক্তব্য এবং পুরস্কার বিতরণসহ নানা কর্মসূচি ছিল।

 

 

অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে আরও বক্তব্য দেন মৌলভীবাজার অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সহ-সভাপতি মাওলানা এহসানুল হক জাকারিয়া, মুহাম্মদ ফরহাদ সাইফুল্লাহ, সহ-সাধারণ সম্পাদক মুস্তাকিম আল মুন্তজ, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ জুবেল, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক হাসান মাহমুদ, মিডিয়া বিষয়ক সম্পাদক সাংবাদিক আব্দুল বাছিত খান, অনলাইন বিষয়ক সম্পাদক আহমদ রিগেন।

 

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফোরামের প্রচার সম্পাদক মনিরুল ইসলাম জহির, সহ-প্রচার সম্পাদক মুজাহিদুল ইসলাম, পাঠাগার সম্পাদক মুহাম্মদ ইমাদ উদ্দিন, মৌলভীবাজার সদর উপজেলা সভাপতি আহমদ শামছুদ্দিন, সহ-সভাপতি সাদিক আল হাসান, শ্রমিঙ্গল উপজেলা সভাপতি খালিদ সাইফুল্লাহ, সহ-সভাপতি মুহাম্মদ আতিকুর রহমান, সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সহ-সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, রাজনগর উপজেলা সভাপতি আহসান উদ্দিন গিলমান, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক আল আমিন, কমলগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক আব্দুস সামাদ সুমন, সাংগঠনিক সম্পাদক ফাহিম বিন আব্দুল জলিল, প্রচার সম্পাদক আবু হানিফা, কুলাউড়া উপজেলা সহ-সভাপতি এমাদ উদ্দীন, প্রচার সম্পাদকচৌধুরী মাসউসহ বিভিন্ন উপজেলার মোট ৫৪ জন ডেলিগেট।

 

অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে পর্নোগ্রাফি আসক্তি রোধে করণীয় বিষয়ে বক্তব্যে প্রথম স্থান অধিকার করেন শ্রীমঙ্গল উপজেলা সভাপতি খালিদ সাইফুল্লাহ, অনুভূতি প্রকাশে সেরা হয়েছেন রাজনগর উপজেলা সেক্রেটারি হারুনুর রশিদ এবং কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন রাজনগর উপজেলা সাংগঠনিক সম্পাদক আল আমিন। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফোরামের সভাপতি এহসান বিন মুজাহিরসহ অতিথিরা।

 

 

প্রসঙ্গত, দলমত নির্বিশেষে মৌলভীবাজারের অনলাইন অ্যাক্টিভিস্টদের সংগঠিত করে ধর্ম, সাহিত্য, মানবসেবা, শিক্ষা-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য ইত্যাদি বিষয়সহ সম্ভাবনাময় দিকগুলো সেমিনার-সিম্পোজিয়ামের মাধ্যমে তুলে ধরা এবং অসহায়দের সুখ-দুঃখের সাথী হয়ে তাদের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার লক্ষে ২০১৭ সালের ১৬ নভেম্বর এই সংগঠনের যাত্রা শুরু করে। কমিটি গঠনের পর থেকে ফোরামটি ধর্ম, সমাজসেবা এবং সাহিত্য-সাংস্কৃতিমূলক নানা কর্মকান্ড পরিচালনা করে আসছে।