আজ-  ,


সময় শিরোনাম:
«» কুলাউড়ায় কবি সাহিত্যিক ও লেখক পরিষদের জেলা নেতৃবৃন্দকে সংবর্ধনা «» সুস্থ ও নিরাপদ ব্যাংকিং ব্যবস্থা প্রতিষ্ঠায় ১০ দফা সুপারিশ টিআইবির «» ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক তদারকি অভিযান «» নওগাঁ সাপাহারে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠিত। «» নওগাঁয় সিভিল সার্জনের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত। «» আসুন সবাই হাঁটা ও সাইকেলে ফিরি, বাসযোগ্য প্রকৃতিবান্ধব নগর গড়ি’—শেখ আরিফ «» ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) «» পর্তুগালে বিদায়ী রাষ্ট্রদূতকে আ.লীগের সংবর্ধনা ★ «» রাজনগরে কুয়েত প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা «» বৈরাগী-সিংগেরকাছ বাজার রাস্তা সংস্কারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

বরুণা মাদরাসার আন্তর্জাতিক মহাসম্মেলনে লাখো মানুষের ঢল

বরুণা মাদরাসার মহাসম্মেলনে মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও কল্যাণ কামনা

 

এহসান বিন মুজাহির,দীপ্ত নিউজ ডটকম:: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সিলেট বিভাগের সর্ববৃহৎ বার্ষিক আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন ২০১৯ লাখো ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণের মাধ্যমে সম্পন্ন হয়েছে। শনিবার বাদ ফজর মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যেমে ইসলামী মহসম্মেলন শেষ হয়। অনুুষ্ঠিত ছাালানা ইজলাসে দেশের বিভিন্ন জেলাসহ প্রত্যন্ত অঞ্চলের লাখো ধর্মপ্রাণ মুসল্লি, ভক্ত-মুরিদ, আলেম-ওলামা, লেখক, সাংবাদিক, ব্যবসায়ী, শিক্ষাবিদ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবী মানুষের ঢল ছিল চোখে পড়ার মতো। ইসলাম ও আলেমপ্রেমিকদের পদভারে মুখরিত হয়ে ওঠেছিলো কুতুবে দাওরান মুজাদ্দিদে জামান আল্লামা লুৎফুর রহমান বর্ণভী (রাহ.) এর হাতেগড়া ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদরাসার বিশাল মাঠ।

সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে আঞ্জুমানে হেফাজতে ইসলামের নেতা-কর্মী ও সুধীদের আনাগোনা হয়। হককানী আলেম ও আল্লাহর ওলীদের মুখ থেকে কোরআন ও হাদিসের বাণী শোনার জন্যে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন লাখো ধর্মপ্রাণ মানুষ। শত শত গাড়ীর বহরে যানজটে রূপ নেয় ভৈরবগঞ্জ বাজার থেকে হামিদনগর পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়ক হেটে হেটে মানুষ বরুণায় পৌছেন। শুক্রবার সকাল থেকে শনিবার ফজর পর্যন্ত ধারাবাহিক আলোচনা, কুরআন তিলাওয়াত, তারানায়ে হেফাজতের আওয়াজে প্রাণের বন্যা শুরু হয়েছিলো। জনসমূদ্রে রূপ নিয়ে ছিলো মহাসমাবেশস্থল ও আশপাশ এলাকা। বরুণার ছাত্র-শিক্ষক এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের সুশৃঙ্খলিত ব্যবস্থাপনা ছিল প্রশংসনীয়।


বরুণার পীর ও আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদীর সভাপতিত্বে বরুণার মুহাদ্দিস হাফিজ মাওলানা শফিউল আলম এর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারত থকে আগত মেহমান আওলাদে রাসূল (সা.) আল্লামা সায়্যিদ আসজাদ মাদানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইংল্যান্ড থেকে আগত মেহমান নন্দিত মিডিয়া ব্যক্তিত্ব, আল খায়ের ফাউন্ডেশ ইউকের চেয়ারম্যান আল্লামা ইমাম কাসিম রাশিদ আহমদ।

আরও বয়ান পেশ করেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের সহসভাপতি শায়খুল হাদিস আল্লামা আব্দুল বারি ধর্মপুরী, শেখবাড়ি জামিয়ার প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী, আল খলীল এডুকেশন অ্যান্ড কালচারাল সেন্টার ইউকের চেয়ারম্যান ও বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী, সেইভ হিউম্যানিটি ইউকের চেয়ারম্যান ও বরুণার সদরে নায়েবে মুহতামিম মাওলানা শেখ নূরে আলম হামিদী, মাওলানা জুবায়ের আহম চৌধুরী, মাওলানা শায়খ আব্দুশ শহীদ গোলমুকাপনী, শায়খ শিহাবুদ্দীন-রেঙ্গা, শায়খুল হাদীস মাকবুল হুসাইন আসগরী, মাওলানা আতাউল হক জালালাবাদী, হাফিজ মাওলানা ওলীউর রহমান বর্ণভী, শায়খ নূরুল ইসলাম বিশ্বানাথী, মাওলানা শাহ নজরুল ইসলাম, অধ্যক্ষ আবদাল হুসেন খান, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কাউন্সিলর আলহাজ্ব আয়াছ আহমদ, অধ্যাপক মাওলানা আব্দুস সবুর, মাওলানা আহমদ বিলালসহ শতাধিক আলেম।


বক্তারা মুসলমানদের মাঝে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ইসলাম এবং জাতির স্বার্থে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। বিশেষ করে মুসলিম নামধারী কাদিয়ানী, নব্য দাজ্জাল, সালাফীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন এবং সচেতন থাকার আহবান জানান এবং হযরত শায়খে বর্ণভী রহ.’র মিশনে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিও জোর দাবি জানান।